× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

পাকিস্তানে সবজি বাজারে বোমা বিস্ফোরণ, নিহত ১৬

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ এপ্রিল ২০১৯, শুক্রবার, ২:৪৯

পাকিস্তানের একটি বাজারে  আলুর বস্তায় লুকিয়ে রাখা বোমার বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো প্রায় ৩০ জন। শুক্রবার দেশটির বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরে এই হামলার ঘটনা ঘটে।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, হতাহতদের বেশিরভাগই শিয়া মতাদর্শের হাজারা ক্ষুদ্র জাতিগোষ্ঠীর সদস্য। ধারণা করা হচ্ছে, শিয়াদের উদ্দেশ্যেই এই হামলা চালানো হয়েছে। কোয়েটার উপকন্ঠে একটি ফল ও সবজির বাজারে শুক্রবার এই বিস্ফোরণ ঘটে। পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল আব্দুল রাজ্জাক বলেন, এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যু নিশ্চিত হয়েছি। যাদের মধ্যে ৮ জনই হাজারা সম্প্রদায়ের।
আলুর বস্তার মধ্যে বিস্ফোরকটি লুকানো ছিল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোন পক্ষ হামলার দায় স্বীকার করেনি। সাধারণত তালেবান ও আইএস জঙ্গিরা হাজারা সম্প্রদায়ের ওপর হামলা চালিয়ে থাকে। পূর্বে বিভিন্ন সমেয় এরা বোমা হামলার শিকার হয়েছে। ২০১৩ সালে পর পর তিন দফা হামলায় তাদের ২ শতাধিক সদস্য নিহত হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর