× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার

উৎসবের অপেক্ষায় রোনালদোর জুভেন্টাস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ এপ্রিল ২০১৯, শনিবার, ৯:১০

পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে পরিষ্কার ২০ পয়েন্টে এগিয়ে জুভেন্টাস। চলতি মৌসুমে ইতালিয়ান সিরি আ ফুটবল লীগের শিরোপা নিশ্চিত করতে মাত্র ১ পয়েন্ট চাই দলটির। আজ এসপিএএল’র মাঠে ড্র করলেই ছয় ম্যাচ হাতে রেখে টানা অষ্টম ও সবমিলিয়ে ৩৫তম স্কুডেট্টো জয় করবে তুরিনের ওল্ড লেডিরা। জুভেন্টাসের ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি আজই শিরোপা নিশ্চিত করে ফেলতে চান।
জুভেন্টাসের হয়ে প্রথম লীগ শিরোপা জয়ের অপেক্ষায় পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। এর আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিনটি ও রিয়াল মাদ্রিদের হয়ে দুটি লীগ শিরোপা জেতেন রোনালদো। এবার সিরি আ জিতলে সবমিলিয়ে ক্যারিয়ারে তার শিরোপা দাঁড়াবে ২৮টি।
৩৪ বছর বয়সী রোনালদো ক্যারিয়ারের শুরুতে খেলেন স্বদেশি ক্লাব স্পোর্টিং লিসবনে। সেখান থেকে ২০০৩ সালে নাম লেখান ইংলিশ জয়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে।
ম্যানইউর হয়ে ২০০৭, ২০০৮ ও ২০০৯-এ ইংলিশ প্রিমিয়ার লীগ শিরোপার স্বাদ নেন রোনালদো। এছাড়া দুটি লীগ কাপ, একটি করে এফএ কাপ, এফএ কমিউনিটি শিল্ড, ফিফা ক্লাব বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লীগ জেতেন রোনালদো। এরপর তৎকালীন দলবদল বাজারে রেকর্ড গড়ে পর্তুগিজ উইঙ্গার যোগ দেন রিয়াল মাদ্রিদে। রিয়ালের হয়ে চারটি চ্যাম্পিয়ন্স লীগ, তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ, দুটি করে লা লিগা, কোপা দেল রে, স্প্যানিশ সুপার কাপ ও উয়েফা সুপার কাপ জেতেন রোনালদো। জাতীয় দলের হয়ে রোনালদোর সেরা অর্জন ২০১৬’র ইউরো কাপ।
তবে আজ মাঠে নাও দেখা যেতে পারে রোনালদোকে। আগামী সপ্তাহে আয়াক্স আমাস্টারডামের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে মাঠে নামবে জুভেন্টাস। ওই ম্যাচের কথা ভেবে রোনালদোকে বিশ্রামে রাখতে পারেন জুভেন্টাসের ইতালিয়ান কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি। চোট কাটিয়ে গত বুধবার কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে খেলতে নামেন রোনালদো। তার গোলেই প্রতিপক্ষের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফেরে জুভেন্টাস। অন্যদিকে চলতি মৌসুমে সিরি আ আসরে বাজে সময় পার করছে এসপিএএল। পয়েন্ট তালিকার ১৬তম দলটি অবনমন অঞ্চল থেকে মাত্র ৪ পয়েন্ট দূরে। জুভেন্টাসের বিপক্ষে সাম্প্রতিক বছরগুলোতে কোনো জয় নেই এসপিএএল’র। সিরি আ আসরে জুভিদের তারা সর্বশেষ হারিয়েছিল সেই ১৯৫৭ সালে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর