× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

প্রাগে ঘাম ঝরানো জয় চেলসির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ এপ্রিল ২০১৯, শনিবার, ৯:১১

উয়েফা ইউরোপা লীগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে স্লাভিয়া প্রাগের বিপক্ষে জয় পেল চেলসি। সিনোবো স্টেডিয়ামের মার্কোস আলোনসোর বিলম্বিত গোলে ১-০তে জয় পায় চেলসি। ইউরোপিয়ান লীগের শেষ ১৫ ম্যাচে মাত্র একটিতে হারের স্মৃতি চেলসির। এতে ব্লদের রয়েছে ১১ জয় এবং তিনটি ড্র । ইউরোপিয়ান প্রতিযোগিতায় ১৯৯৯-০০ মৌসুমের পর ইংলিশ ক্লাবের বিপক্ষে জয়হীন স্লাভিয়া প্রাগ। ইংলিশ কোনো ক্লাবের বিপক্ষে ৮ ম্যাচে ২ড্র ও ৬ হার দেখেছে চেক প্রজাতন্ত্রের ক্লাবটি। ২০০০ সালে উয়েফা কাপে ইংলিশ দল লিডস ইউনাইটেডের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছিল স্লাভিয়া প্রাগ। আগের ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে জোড়া গোল করা ইডেন হ্যাজার্ডকে বেঞ্চে রেখে বুধবার একাদশ সাজান চেলসির ইতালিয়ান কোচ মাউরিজিও সারি।
ম্যাচের ৭৮তম মিনিটে ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুর পাস থেকে বল প্রাগের জালে জড়ান ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি। আর খেলা শেষের ৪ মিনিট আগে জয়সূচক একমাত্র গোল পায় চেলসি। ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের ক্রস থেকে দুর্দান্ত হেডে স্লাভিয়ার জলে বল জড়ান স্প্যানিয়ার্ড ডিফেন্ডার মার্কোস আলোনসো। ২০১৬ সালে চেলসির জার্সি গায়ে অভিষেকের পর থেকে ডিফেন্ডার হিসেবে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বাধিক ১৭ গোলের কৃতিত্ব আলোনসোর। ইউরোপা লীগে চেলসির পক্ষে ৭ গোলে সরাসরি অবদান ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ানের (২ গোল, ৫ অ্যাসিস্ট)। আর এ নিয়ে চলতি ইউরোপা লীগে সর্বাধিক ৮ ম্যাচে ক্লিনশিট রাখলো চেলসি। এবারের আসরে সমান ৮বার ক্লিনশিটের কৃতিত্ব অপর ইংলিশ দল আর্সেনালেরও।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর