× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

মুসলিম ইস্যুতে মানেকা গান্ধী বিতর্ক সৃষ্টি করেছেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ এপ্রিল ২০১৯, শনিবার, ৩:৩১

মুসলিম ইস্যুতে বক্তব্য রাখায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে তার তিন মিনিটের ভিডিও। মালেকা গান্ধী বলেছেন, উত্তর প্রদেশের সুলতানপুরে যদি অসম্পূর্ণ কাজ সম্পন্ন অবস্থায় দেখতে চান তাহলে এই আসনের মুসলিমদের উচিত হবে তাকে ভোট দেয়া। এ বক্তব্যের মাধ্যমে তিনি সাম্প্রদায়িকতা উস্কে দিচ্ছেন বলে অভিযোগ আছে। শুক্রবার তাকে শোকজ নোটিশ পাঠিয়েছে ভারতের নির্বাচন কমিশন। নিন্দা জানিয়েছে কংগ্রেস। নিন্দা জানিয়েছেন অভিনেত্রী থেকে রাজনীতিতে পা রাখা বিজেপি দলীয় এমপি হেমা মালিনি, যিনি মথুরা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।


মানেকা গান্ধী বৃহস্পতিবার বিতর্ক সৃষ্টি করেন। তিনি মুসলিমদের ভোট সম্পর্কে আরো বলেছেন, আমি জিতে যাচ্ছি। কারণ, জনগণের ভালবাসা ও সমর্থন আছে আমার সঙ্গে। কিন্তু মুসলিমদের ভোট ছাড়া যদি বিজয়ী হই তাতে স্বস্তি পাবো না। তখন যদি কোনো মুসলিম আমার কাছে কাজের জন্য আসেন, তখন আমি দেখবো কিভাবে কাজ পান? সব কিছুই হলো গিভ অ্যান্ড টেকের ব্যাপার। তাই না? আমরা সবাই মহাত্মা গান্ধীর সন্তান নই। আমি এরই মধ্যে নির্বাচনে বিজয়ী হয়ে গেছি। কিন্তু আমাকে আপনাদের প্রয়োজন হবে। ভিত্তি গড়ে তোলার জন্য এটাই আপনাদের সুযোগ।
এ নিয়ে শোরগোল হওয়ার পর মানেকা গান্ধী বলেছেন, তার বক্তব্য ভুলভাবে তুলে ধরা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর