× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

নুসরাত হত্যাকারীদের শাস্তির দাবিতে কবি নজরুল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৩ এপ্রিল ২০১৯, শনিবার, ৫:৫১

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাশিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যার বিচারের দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা। শনিবার দুুপুরে কলেজ ক্যাম্পাসের সামনেই এ কর্মসূচি পালন করেন তারা। মানববন্ধনে নুসরাতের গায়ে আগুন লাগিয়ে যারা তাকে হত্যা করেছে তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, এই হত্যাকাণ্ডের সঙ্গে যারাই জড়িত থাকুক সাইকে আইনের আওয়তায় আনতে হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

নুসরাতরে মতো যেন আর কারো মা-বাবার বুক খালি না হয় সে জন্য সবাইকে সোচ্চার হওয়ারও আহবান জানান তিনি। এরপর কলেজ ক্যাম্পাসের সামনে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। উল্লেখ্য, নুসরাত জাহান রাফি সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন। মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলা এর আগে তাকে যৌন নিপীড়ন করে বলে অভিযোগ ওঠে।
এ অভিযোগে নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা দায়ের করেন। এরপর অধ্যক্ষকে আটক করে পুলিশ। মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল। গত ৬ এপ্রিল সকাল ৯টার দিকে আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে গেলে কৌশলে তাকে পাশের ভবনের ছাদে ডেকে নিয়ে মামলা তুলে নেয়ার কথা বলে ভয় দেখানো হয়। পরে সেখানে বোরকা পরিহিত ৪ ব্যক্তি নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এতে তার শরীরের ৮৫ শতাংশ পুড়ে যায়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে নুসরাত মারা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর