× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

নগরজুড়ে বৈশাখী আয়োজন

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ৭:৫১

প্রতিবারের মতো এবারো পহেলা বৈশাখকে জাঁকজমকভাবে উদ্‌যাপনের লক্ষ্যে জাতীয় পর্যায়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে বর্ণাঢ্য আয়োজন। নগরজুড়ে এই বৈশাখী অনুষ্ঠান চলবে। বরাবরের মতো নববর্ষের মূল আয়োজনটি হচ্ছে রাজধানীর চারুকলা থেকে ‘মঙ্গল শোভাযাত্রা’ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। একইভাবে এদিন সকাল সাড়ে ৬টা থেকে রমনার বটমূলে ছায়ানটের আয়োজনে থাকছে বর্ষবরণের প্রভাতী অনুষ্ঠান। শিশু একাডেমি, বাংলা একাডেমিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান আয়োজন করবে নববর্ষ  মেলা, আলোচনা সভা, প্রদর্শনী, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠানমালা। ছায়ানটের বর্ষবরণ আনুষ্ঠানিকতার পাশাপাশি এদিন ধানমণ্ডির রবীন্দ্র সরোবর মঞ্চে বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় বর্ষবরণ করবে সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ আয়োজনেও দেশীয় বাদ্যযন্ত্রের আবেশ ছড়িয়ে বাউল গান, রবীন্দ্রসংগীত, নজরুলসংগীতসহ মাটির গান প্রাধান্য পাবে বলে জানিয়েছেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ।
একইভাবে বর্ষবিদায় ও বর্ষবরণকে ঘিরে চৈত্রসংক্রান্তি অনুষ্ঠানের আয়োজন করেছিল বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন। গতকাল বছরের শেষ দিন সন্ধ্যায় দেশীয় বাদ্যযন্ত্রের তালে আয়োজনটির সূচনা ঘটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর