× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

পিএসজি’র শিরোপা নিশ্চিত হতে পারে আজই

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ৮:৫৮

লিলের বিপক্ষে আজ কেবল ড্র করলেই ৭ ম্যাচ হাতে রেখে চলতি মৌসুমের ফরাসি লীগ ওয়ান শিরোপা নিশ্চিত করে ফেলবে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ৩১ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে প্যারিস জায়ান্টরা। এক ম্যাচ বেশি খেলে দ্বিতীয় স্থানে থাকা লিলের সংগ্রহ ৬১ পয়েন্ট। লিলকে হারাতে না পারলে আগামী বুধবার নঁতের বিপক্ষেও সুযোগ থাকবে পিএসজি’র।
ফরাসি লীগ ওয়ানের ৭ বারের চ্যাম্পিয়ন পিএসজি। সর্বাধিক শিরোপাজয়ী দলের তালিকায় তাদের অবস্থান চতুর্থ স্থানে। পিএসজির চেয়ে মাত্র একটি ট্রফি বেশি জিতে সম্মিলিতভাবে তৃতীয় স্থানে রয়েছে মোনাকো আর নঁত। ৯ বার চ্যাম্পিয়ন হয়ে অলিম্পিক মার্শেই দ্বিতীয় ও ১০ বার জিতে সেঁত-এতিয়েন শীর্ষে।
মোনাকো-নঁতকে ছুঁয়ে ফেলার সুযোগটা পিএসজি গত সপ্তাহে নষ্ট করে। স্ট্রাসবুর্গের বিপক্ষে জিতলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত জার্মান কোচ টমাস টুকেলের দলের। কিন্তু এরিক ম্যাক্সিম চুপো-মোটিংয়ের অভাবনীয় এক গোল মিসে ম্যাচটি ২-২ সমতায় শেষ করে পিএসজি।
লীগ শিরোপা নিশ্চিতই পিএসজির। চলতি মাসের শেষ দিকে রেনের বিপক্ষে ফ্রেঞ্চ কাপের ফাইনাল রয়েছে তাদের। চোট কাটিয়ে ওই ম্যাচে মাঠে ফিরতে পারেন পিএসজির ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তার বাবা নেইমার সিনিয়র গতকাল সংবাদমাধ্যমকে এমনটাই জানান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর