× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার মন ভালো করা খবর
ঢাকা, ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

আইপিএল-এ রাসেলের রেকর্ডগড়া ‘ডাবল’

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ৮:৫৮

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) এক হাজার রানের মাইলফলকটা আগেই স্পর্শ করেন কলকাতা নাইট রাইডার্সের পেস অলরাউন্ডার আন্দ্রে রাসেল। শুক্রবার বল হাতে দিল্লি ক্যাপিটালসের ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে সাজঘরে ফিরিয়ে আসরে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। আর তাতেই আইপিএলে দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেটের ‘ডাবল’ রেকর্ডটি নিজের করে নেন ওয়েস্ট ইন্ডিজ তারকা রাসেল। এতদিন  যৌথভাবে রেকর্ডটি কাইরন পোলার্ড ও শেন ওয়াটসনের দখলে ছিল। ১ হাজার রান ও ৫০ উইকেট নিতে পোলার্ড ও ওয়াটসন খেলেন ৬২ ম্যাচ। তাদের চেয়ে ৫ ম্যাচ কম লাগলো রাসেলের। দ্রুততম ১ হাজার রান ও ৫০ উইকেট নেয়া খেলোয়াড়ের তালিকায় রাসেল, পোলার্ড ও ওয়াটসনের পরে আছেন আরেক ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। ৭৮ ম্যাচে ‘জোড়া’ মাইলফলক স্পর্শ করেন তিনি।
পঞ্চম স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার জ্যাক ক্যালিস। তিনি ব্যাট-বল হাতে এ ‘ডাবল’ পূর্ণ করেন ৭৯ ম্যাচে। চলতি আইপিএলে ৭ ম্যাচের ৬টিতে ব্যাট করার সুযোগ পেয়েছেন রাসেল। আসরে তকার সংগ্রহ তৃতীয় সর্বাধিক ৩০২ রান। স্ট্রাইক গড় প্রায় ২১৩.০০। ব্যক্তিগত সর্বনিম্ন ৪৫, সর্বোচ্চ ৬২। এতে ২০টি বাউন্ডারি ও ২৯টি ছক্কা মেরেছেন রাসেল। পাশাপাশি বল হাতে নিয়েছেন ৬ উইকেট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর