× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৭ জুন ২০১৯, বৃহস্পতিবার

বারানসিতে মোদীর বিরুদ্ধে প্রিয়াংকা গান্ধী !

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৪ এপ্রিল ২০১৯, রবিবার, ৩:৩৭

উত্তরপ্রদেশের বারানসি কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন কংগ্রেসের নবনিযুক্ত সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধী। গত নির্বাচনে বারনসি কেন্দ্র থেকেই জয়ী হয়েছিলেন মোদী। জি নিউজের খবরে বলা হয়েছে, মোদীর বিরুদ্ধে লড়াইয়ের বিষয়টি প্রিয়াংকা গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন বলে বিশ্বস্ত সুত্রে জানা গেছে। নির্বাচনে লড়াইয়ের ব্যাপারে তিনি ইতিমধ্যেই মত দিয়েছেন। তিনি বলেছেন, দল যদি চায় তবে তিনি লড়াই করতে প্রস্তুত। তবে প্রিয়াংকা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা এবং কোথা থেকে করবেন সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। কিছুাদিন আগেই কংগ্রেস সমর্থকরা যখন প্রিয়াংকাকে আমেথি বা রায়বেরিলি থেকে প্রতিদ্বন্দ্বিতা করার আবেদন জানিয়েছিলেন তখন তিনি রসিকথার ছলে বলেছিলেন, কেন বারানসি থেকে নয়। প্রিয়াংকার সমর্থকরা মনে করেন, প্রিয়াঙ্কা লড়াইয়ে নামলে বিজেপি শেষ হয়ে যাবে।

গত লোকসভা নির্বাচনে মোদী প্রায় পৌনে চার লক্ষ ভোটে আম আদমি পার্টির অরবিন্দ কেজরিওয়ালকে পরাজিত করেছিলেন।
উত্তর প্রদেশে ভোট হচ্ছে সাত দফায়। গত মার্চে প্রিয়াংকা গান্ধী অসি ঘাট থেকে বারানসি পর্যন্ত যে ১৪০ কিলোমিটার গঙ্গাযাত্রা করেছিলেন তার শ্লোগানই ছিল, সাঁচ বাত প্রিয়াঙ্কা কে সাথ। প্রিয়াংকা মোদীর বিরুদ্ধে অভিযোগ করেছেন প্রধানমন্ত্রী গত ৫ বছরে বারানসির একটি গ্রামেও যান নি। তিনি আরও বলেছেন, আমি যেখানে যাচ্ছি সেখানেই এই সরকারের সত্যি ও বাস্তব চেহারাটা দেখতে পাচ্ছি। প্রিয়াংকা অবশ্য এবারের লোকসভা নির্বাচনকে নতুন স্বাধীনতার যুদ্ধ বলে বর্ণনা করেছেন। বারানসি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতার কথা ইতিমধ্যেই ঘোষনা করেছেন দলিত গোষ্ঠীর নেতা ভীম আর্মি চন্দ্রশেখল। এছাড়া সাবেক বিচারপতি কারনাও মোদীর বিরুদ্ধে লড়াই করার ঘোষণা দিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর