× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

আবারও ফেসবুক, ইন্সটাগ্রাম, হোয়াটসঅ্যাপ বিভ্রাট

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ এপ্রিল ২০১৯, সোমবার, ৩:২২

রোববার বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপে তিন ঘন্টারও বেশি যোগাযোগ বিচ্ছিন্ন। এ সময়ে কোনো ব্যবহারকারী এ সাইটগুলোতে প্রবেশ করতে পারেন নি। অনেক ব্যবহারকারী এমন অভিযোগ করেছেন। ডাউন ডিটেক্টর নামের ওয়েবসাইট জানিয়েছে, বিশ্বজুড়ে লাখ লাখ মানুষ এ অভিযোগ করেছেন। তাতে বলা হয়েছে, ফেসবুক মালিকানাধীন ওই তিনটি সাইট বাংলাদেশের স্থানীয় সময় রোববার বিকেল সাড়ে পাঁচটা থেকে ডাউন ছিল। ফলে কোনো ব্যবহারকারী ফেসবুক বা অন্য দুটি সাইটে প্রবেশ করতে পারেন নি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ফেসবুক ব্যবহারকারীদের এ সময় জানানো হয়েছে, কিছু একটা ত্রুটি হয়েছে।
পরে বাংলাদেশের সময় ৮টা ৫০ মিনিটের দিকে ফেসবুক জানায়, ওইসব অ্যাপ ব্যবহারে বহু মানুষের সংযোগে বিঘœ সৃষ্টির পর সমস্যা সমাধান করা হয়েছে। এ জন্য কোম্পানির একজন মুখপাত্র দুঃখ প্রকাশ করেছেন। তবে কেন এমন সমস্যা সৃষ্টি হয়েছে সে বিষয়ে কোনো মন্তব্য করে নি ফেসবুক কর্তৃপক্ষ। তারা এ কথাও বলে নি, কি পরিমাণ ব্যবহারকারী এতে আক্রান্ত হয়েছেন।
এর আগে মার্চে এ যাবতকালের মধ্যে সবচেয়ে বেশি সময় এমন বিভ্রাটের শিকার হন ফেসবুক ব্যবহারকারীরা। একই ঘটনা ঘটে ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপেরও। তখন ২৪ ঘন্টারও বেশি সময় ব্যবহারকারীরা এসব সাইটে প্রবেশ করতে পারেন নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর