× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

রেকর্ড পঞ্চম ‘লন্ডন জয়’ ম্যানসিটির

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১০:০৮

ইংলিশ প্রিমিয়ার লীগে এবার লন্ডনের পাঁচ প্রতিপক্ষের মাঠে জয় দেখলো ম্যানচেস্টার সিটি। আসরের ইতিহাসে সিটির এমন ঘটনা আগে দেখা যায়নি। রোববার প্রিমিয়ার লীগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৩-১ গোলে জয় পায় ম্যানচেস্টার সিটি। লন্ডনে নিজেদের সেলহাস্ট পার্ক স্টেডিয়ামে ম্যাচের ১৫তম মিনিটে গোল হজম করে ক্রিস্টাল প্যালেস। ম্যানচেস্টার সিটির হয়ে গোলটি করেন ইংলিশ মিডফিল্ডার রাহিম স্টার্লিং। ম্যাচের দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন রাহিম স্টার্লিংই। ৬৩তম মিনিটে লেরয় সানের পাসে দুর্দান্ত শটে ক্রিস্টাল প্যালেসের জাল কাঁপান এই ইংলিশ মিডফিল্ডার। ম্যাচের ৮১তম মিনিটে ক্রিস্টাল প্যালেসের হয়ে এক গোল শোধ করেন সার্বিয়ান মিডফিল্ডার মিলিভোইয়েভিচ।
ম্যাচের ৯০তম মিনিটে ম্যানসিটির পক্ষে শেষ গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি জেসুসের ১৯৩০ গোল। বল পায়ে প্রতি ১১২ মিনিটে এক গোলের কৃতিত্ব তার। ম্যাচ শেষে সিটির স্প্যানিয়ার্ড কোচ পেপ গার্দিওলা বলেন, চ্যাম্পিয়ন্স লীগে হারের পর এটা দারুণ ফল। এটা সহজ ছিল না। গত কয় মাস প্রতি তিন দিনে একটি করে ম্যাচ খেলছি আমরা। ছেলেদের ওপর আস্থা না রাখার কারণ নেই।
এ জয়ে ৩৩ ম্যাচে ২৭ জয়ে ও ২ ড্র’য়ে ৮৩ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ বেশি খেলে ৮৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে লিভারপুল। ৩৪ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেসের অবস্থান ১৪তম। চলতি প্রিমিয়ার লীগে এটি প্যালেসের ১৭তম হার। আসরে এক মৌসুমে সর্বাধিক ১৭ ম্যাচে হারের লজ্জাটা আর কেবল ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নের (২০১১-১২)। আগামী রোববার লন্ডন ডার্বিতে আর্সেনালের মুখোমুখি হবে ক্রিস্টাল প্যালেস। আর শুক্রবার চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। গত সপ্তাহে প্রতিপক্ষের মাঠে প্রথম লেগে ১-০ গোলে হার দেখে সিটিজেনরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর