× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার

ভারত দল ঘোষণা জায়গা হয়নি পন্তের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১০:১০

বিশ্বকাপের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। দলে তেমন চমক নেই । আর বিশ্বকাপ দলে জায়গা পাননি উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্ত। মহেন্দ্র সিং ধোনির সঙ্গে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন অভিজ্ঞ দিনেশ কার্তিক। দলে ব্যাটসম্যান হিসেবে জায়গা পেয়েছেন অপর উইকেটরক্ষক লোকেশ রাহুল। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দলে রয়েছেন যথারীতি রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। তিন নম্বরে অধিনায়ক ও সবচেয়ে বড় তারকা বিরাট কোহলি। কপাল পুড়েছে আম্বাতি রাইডু, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারি, ঋষভ পন্তদের মতো ব্যাটসম্যানদের।
ইংল্যান্ডের পেস সহায়ক কন্ডিশনে ভারত দলে রাখা হয়েছে মাত্র তিন পেসার মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমারকে। জায়গা হয়নি উমেশ যাদব, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, খলিল আহমেদ, দীপক চাহার, সিদ্ধার্থ কউলদের। স্কোয়াডে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে রাখা হয়েছে দুজনকে। হার্দিক পান্ডিয়া ও বিজয় শংকর দুজনই জায়গা পেয়েছেন। দলে স্পিনার হিসেবে রয়েছেন কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহাল। স্পিনিং অলরাউন্ডার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা ও কেদার যাদব।
ভারত দল
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিক, লোকেশ রাহুল, যুঝবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর