× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার
আলাপন

‘ভালো কাজই শিল্পীকে দর্শকের মনে জায়গা করে দেয়’

বিনোদন

এন আই বুলবুল | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৯:৪২

নব্বই দশকের জনপ্রিয় টিভি অভিনেত্রী ঈশিতা। এই সময়ে টেলিভিশন নাটক থেকে দূরে আছেন। সর্বশেষ এই অভিনেত্রীকে গেল বছর ‘পাতা ঝরার দিন’ শিরোনামের একটি নাটকে দেখা গেছে। এটি নির্মাণ করেছেন রেদওয়ান রনি। নাটকটি দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে। এর মধ্য দিয়েই বোঝা যায় ঈশিতার জনপ্রিয়তা এখনো কমেনি। দর্শক তাকে পর্দায় দেখতে চায়। কিন্তু ঈশিতা কেন নিজেকে আড়ালে রাখেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি যখন অভিনয় করেছি তখন অভিনয়টা আমার কাছে প্রাধান্য পেত।
এখন ব্যাক্তিগত ব্যস্ততার কারণেই আমি অভিনয় সময়ে দিতে পারছি না। তবে আমি অভিনয় করব না এমন কখনোই বলিনি। যদি তেমন হতো তাহলে গেল বছর আমাকে নাটকে দেখা যেত না। আমি অভিনয় করতে চাই। কিন্তু তার জন্য আমার উপযুক্ত গল্প ও চরিত্র লাগবে। নিজের ব্যস্ততার বাইরে সেই রকম ভালো গল্প পেলে কাজ করবো। আসছে ঈদের জন্য কয়েকটি নাটকের স্ক্রীপ্ট হাতে পেয়েছি।

ঈদে হয়তো একটি নাটকে আমাকে দেখা যেতে পারে। কাজটি চূড়ান্ত করেই সবাইকে জানাবো। একটা সময় শোবিজে যার নিয়মিত পদচারণা ছিল। আজ সেই রঙ্গিন ভূবন থেকে দূরে সময় কাটছে কিভাবে? এই প্রসঙ্গে তার ভাষ্য, আমি পরিবারে সময় দিচ্ছি। পাশাপাশি নিজের ব্যবসা আছে। সেই ব্যবসাও দেখছি। এভাবেই সময় কেটে যায়। মিডিয়ায় নিয়মিত কাজ করা না হলেও সহকর্মীদের সঙ্গে যোগাযোগ হয়। কেমন কাজ হচ্ছে সেসব খবরও রাখি। ঈশিতার কথার সূত্র ধরে জানতে চাওয়া হয়, এখনকার কাজ কেমন লাগে? তিনি বলেন, আমাদের এখন অনেক পরিবর্তন হয়েছে।

আমি বিশ্বাস করি, আরো পরিবর্তন হবে। এই সময়ে বেশ কিছু নির্মাতার কাজ ভালো হচ্ছে। তবে একটা সময় আমাদের নাটকে পারিবারিক আবহ থাকতো। সেই বিষয়গুলো হারিয়ে গেছে। আমাদের দেশের মানুষ নাটকে পরিবারের খুটিনাটি বিষয়গুলো দেখতে পছন্দ করে। নির্মাতাদের এই বিষয়টির দিকে গুরুত্ব দেওয়া উচিৎ। অভিনেত্রীর বাইরে ঈশিতার আরো একটি পরিচয় আছে। তিনি গান করেন। একটা সময় নিয়মিত গান করতেন তিনি। পরবর্তিতে অভিনয়ের ব্যস্ততায় গান প্রকাশ থেকে দূরে সরে যান। তবে গেল বছর একটি গানের মিউজিক ভিডিও নিয়ে দর্শক-শ্রোতাদের সামনে আসেন তিনি। গানের শিরোনাম ‘তোমার জানালায়’। কথা লিখেছেন সোহেল আরমান। সুর ও সংগীতায়োজন করেছেন ইবরার টিপু। পাঁচ বছর পর গান নিয়ে দর্শক-শ্রোতাদের সামনে আসেন ঈশিতা। এর আগে ২০১৩ সালে মাছরাঙা টিভিতে তিনি একটি গান করেন। প্রকাশিত গানটি প্রসঙ্গে ঈশিতা বলেন, এর কথা খুবই চমৎকার।

সবমিলিয়ে আমার মনের মতো একটি গান হয়েছে। নিজের কাছে গান এবং মিউজিক ভিডিওর একটি পূর্ণ সমন্বয়ের ভালোলাগা খুঁজে পাই। এখনো নিয়মিত বাসায় গানের রেওয়াজ করি। যদি ভালো কথা ও সুর পাই তাহলে গান করতে আপত্তি নেই। সোহেল আরমানের কথায় আরো দুটি গানেও পাওয়া যাবে বলে জানান এই অভিনেত্রী। এরইমধ্যে গান দুটির সুর ও সংগীতের কাজ শেষ হয়েছে। ভালো একটি সময় দেখে গান দুটিতে ঈশিতা কন্ঠ দেওয়ার ইচ্ছে প্রকাশ করেন। শোবিজে অনিয়মিত হয়েও দর্শকের কাছে নিজের গ্রহণযোগ্যতা ধরে রেখেছেন এ পর্দাকন্যা। এর রহস্য কি? ঈশিতার জবাব, দর্শকেরা ভালো জানেন কেন আমাকে এতটা পছন্দ করেন। তবে এটি সত্যি, দর্শকের ভালোবাসা একজন শিল্পীর বড় প্রাপ্তি। আমি সব সময় চেয়েছি আমার ভালো কাজের মধ্য দিয়ে দর্শকের সঙ্গে নিজের সখ্যতা গড়ে তুলতে। ভালো কাজই শিল্পীকে দর্শকের মনে জায়গা করে দেয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর