× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ জুলাই ২০১৯, শনিবার

পশ্চিমবঙ্গে নির্বাচনের জন্য বিশেষ পর্যবেক্ষক নিয়োগ

ভারত

কলকাতা প্রতিনিধি | ১৭ এপ্রিল ২০১৯, বুধবার, ১০:৩৬

পশ্চিমবঙ্গের ভোট নিয়ে সতর্ক নির্বাচন কমিশন। বার বার নির্বাচন সংক্রান্ত অভিযোগ ওঠায় বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। ওই দায়িত্ব দেওয়া হয়েছে বিহারের সাবেক মুখ্য নির্বাচনী আধিকারিক অজয় নায়েককে। সতর্কতা হিসেবে প্রতিটি কেন্দ্রে পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। আগেই বিশেষ পুলিশ পর্যবেক্ষক নিয়োগ করেছে নির্বাচন কমিশন। এবার আরও একজন বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। এর আগের নির্বাচনগুলিতেও রাজ্যে বিশেষ পর্যবেক্ষক ছিল। কিন্তু একই সঙ্গে বিশেষ নির্বাচনী পর্যবেক্ষক ও পুলিশ পর্যবেক্ষক এই প্রথম।
তাই এই সিদ্ধান্তকে নজিরবিহীন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও  সাত দফায় নির্বাচন হচ্ছে। প্রথম থেকেই পশ্চিমবঙ্গের ভোট নিয়ে নির্বাচন কমিশন কড়া মনোভাব নিয়ে চলেছেন। তবুও বিরোধীরা প্রথম দফার ভোটে নির্বাচন কমিশনের গাফিলতির অভিযোগ করেছেন। পশ্চিমবঙ্গের জন্য নিযুক্ত বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে প্রথম দফার নির্বাচনের আগে সক্রিয় ভূমিকা নিয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর