× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

রোহিঙ্গাদের ভোটার হওয়া ঠেকাতে...

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৬

ভোটার তালিকা হালনাগাদের সময় মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেজন্য ৪ জেলার ৩২টি উপজেলায় শক্তিশালী কমিটি করা হয়েছে।

এই কমিটির সুপারিশ প্রাপ্ত হলেই কোন ব্যক্তি ভোটার হতে পারবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, ২৩শে এপ্রিল থেকে এই হালনাগাদের কাজ শুরু হবে। ৩২টি উপজেলার প্রতিটিতে নির্বাহী কর্মকর্তাকে প্রধান করে একটি যাচাই-বাছাই কমিটি করা হয়েছে। প্রতিরক্ষা গোয়েন্দা পরিদপ্তর (ডিজিএফআই) ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এএসআই) জনবল এবং স্থানীয় জনপ্রতিনিধিদের এই কমিটির সদস্য করা হয়েছে।

এই ৩২ টি উপজেলা হচ্ছে কক্সবাজারের সদর, চকরিয়া, টেকনাফ, উখিয়া, রামু, পেকুয়া, মহেশখালী ও কুতুবদিয়া। বান্দরবানের সদর, রুমা, থানচি, রোয়াংছড়ি, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি। রাঙামাটির সদর, লংগদু, রাজস্থলী, বিলাইছড়ি, কাপ্তাই, বাঘাইছড়ি, জুরাছড়ি ও বরকল এবং চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, রাঙ্গুনিয়া ও কর্ণফুলী।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর