× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার

তারেক-জোবাইদার যুক্তরাজ্যের ব্যাংক হিসাব জব্দে আদালতের আদেশ

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১১:২৬

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের যুক্তরাজ্যের একটি ব্যাংকের হিসাব জব্দ করতে আদেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। বুধবার এই আদেশ দেয়া হলেও তা প্রকাশ হয় গতকাল বৃহস্পতিবার। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের প্রেক্ষিতে আদালতের সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েস এ আদেশ দেন।

দুদকের আবেদনে বলা হয়, যুক্তরাজ্যের সানটান্ডার ব্যাংকে তারেক জিয়া ও তার স্ত্রী জোবাইদা রহমানের ব্যক্তিগত দুটি অ্যাকাউন্ট রয়েছে। এছাড়া ওই ব্যাংকে হোয়াইট অ্যান্ড ব্লু কনসালটেন্ট লিমিটেড নামে আরও একটি প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট রয়েছে। প্রতিষ্ঠানটির পরিচালক তারেক রহমান।
দুদকের তথ্যমতে, প্রতিষ্ঠানের অ্যাকাউন্টে ৫৯ হাজার ৩৪১ পাউন্ড (বাংলাদেশি টাকায় ৬৬ লাখ টাকা) জমা রয়েছে। তারেক রহমান ওই অ্যাকাউন্ট থেকে জমা থাকা পাউন্ডগুলো নিজ অ্যাকাউন্ট ও তার স্ত্রীর অ্যাকাউন্টে স্থানান্তরের চেষ্টা করছেন। কিন্তু মানি লন্ডারিংয়ের অভিযোগ থাকায় যুক্তরাজ্যের ফিন্যান্সিয়াল ইনটেলিজেন্স ইউনিট ওই অ্যাকাউন্ট জব্দ রেখেছে।

মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ১৯ ধারামতে ওই তিন অ্যাকাউন্ট জব্দ বহাল রাখার জন্য প্রয়োজনীয় আদেশ চেয়ে দুদক আবেদন করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ব্যাংক অ্যাকাউন্ট জব্দ রাখার আদেশ দেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর