× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার
নুসরাত হত্যা

মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটি বাতিলের নির্দেশ

অনলাইন

ফেনী প্রতিনিধি | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৭:১৯

মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটি বাতিলের নির্দেশ দিয়েছে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়। বর্তমান কমিটির সদস্যদের বিরুদ্ধে রাফি হত্যায় জড়িত থাকার অভিযোগ ওঠায় বিশ^বিদ্যালয় এ সিদ্ধান্ত নিয়েছে।
ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান জানান, সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি (ব্যবস্থাপনা) বাতিল করে এডহক (আহবায়ক) কমিটি গঠনের নির্দেশ দিয়ে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি চিঠি পেয়েছেন। বুধবার চিঠিটি জেলা প্রশাসকের কার্যালয়ে এসেছে। ওই চিঠির আলোকে ফেনীর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আহবায়ক কমিটি গঠনের প্রস্তুতি চলছে। তবে কমিটি গঠন করতে হলে নীতিমালা অনুসারে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি থাকতে হবে। আমরা সে জন্য অপেক্ষা করছি।

এদিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পি কে এম এনামুল করিমের নেতৃত্বে ঘটনার পর তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন হলেও শুক্রবার পর্যন্ত ওই তদন্তের অগ্রগতি জানা যায়নি। প্রথমে তিন কার্য দিবসের মধ্যে তদন্ত শেষ করার কথা থাকলেও পরবর্তীতে আরো ১০ কার্যদিবস সময় বৃদ্ধি করা হয়।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথম পত্র দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫দিন পর ১০ এপ্রিল রাতে মারা যায়।
পরদিন ১১ এপ্রিল বিকেলে তার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামী করে ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামী করে নুসরাতে ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করে। বৃহস্পতিবার রাত পর্যন্ত ওই মামলায় এজহার নামীয় ৮ জনসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পিবিআই। এদের মধ্যে ৪ জন হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। অপর ১৩ আসামীর বিভিন্ন মেয়াদে রিমান্ডে রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর