× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

ট্রাম্পের রেটিং কমেছে ৩ ভাগ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ১১:৫৮

রাশিয়া কানেকশন নিয়ে স্পেশাল কাউন্সেল রবার্ট মুয়েলারের রিপোর্ট প্রকাশ হওয়ার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের রেটিং কমেছে শতকরা ৩ পয়েন্ট। এটাই এ বছর তার সর্বনি¤œ রেটিং। বার্তা সংস্থা রয়টার্স/ইপসোসের এক্সক্লুসিভ জনমত জরিপে এ কথা বলা হয়েছে। এতে বলা হয়, গত বৃহস্পতিবার থেকে শুক্রবার সকাল পর্যন্ত ওই জরিপ পরিচালনা করা হয়।

সম্প্রতি রাশিয়া কানেকশন নিয়ে রবার্ট মুয়েলারের ৪৪৮ পৃষ্ঠার রিপোর্ট প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয়। এরপরই প্রথম জাতীয় পর্যায়ে দেশটির জনগণের মনোভাব সম্পর্কে ওই জরিপ পরিচালনা করা হয়। জরিপের ফল অনুযায়ী, যুক্তরাষ্ট্রের শতকরা ৩৭ ভাগ প্রাপ্ত বয়স্ক মানুষ প্রেসিডেন্ট পদে অনুমোদন করেন ট্রাম্পকে। ১৫ই এপ্রিল এই হার ছিল শতকরা ৪০ ভাগ।
ফলে শতকরা ৩ ভাগ কমেছে তাকে অনুমোদনের হার। মার্চে রবার্ট মুয়েলারের রিপোর্টের সারসংক্ষেপ প্রকাশ করেছিলেন যুক্তরাষ্ট্রের এটর্নি জেনারেল উইলিয়াম বার। তার সামান্য পরে এক জনমত জরিপে ট্রাম্পের অনুমোদন ছিল শতকরা ৪৩ ভাগ।

রয়টার্স/ইপসোস জরিপ পরিচালনা করে যুক্তরাষ্ট্রে অনলাইনে। এতে সাড়া দেন ১ হাজার ৫ জন প্রাপ্ত বয়স্ক মানুষ। এর মধ্যে ৯২৪ জন আছেন যারা মুয়েলারের রিপোর্টের বিষয়ে অবহিত।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর