× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

যতদিন সুশাসন প্রতিষ্ঠা না হবে ততদিন এসব ঘটনা ঘটতে থাকবে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ৩:৫৪

মানবাধিকার কর্মী অ্যাডভোকেট এলিনা খান বলেছেন বাংলাদেশে বিচারহীনতার সংস্কৃতি গড়ে উঠেছে। ধর্ষণের মতো ঘটনার বিচার পাওয়া দুষ্কর। দীর্ঘসূত্রতা, সাক্ষীর অভাব, পুলিশের বিভিন্ন টালবাহানা বিচারের জন্য বড় বাধা। যখন নির্যাতিতরা বিচার পায় না। তখন আসামিরা উস্কানি পেয়ে যায় যে তারা টাকা দিয়ে, ক্ষমতা দিয়ে, রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে পার পেয়ে যাবে। রাজনৈতিক দুবৃত্তায়নের কারণে দেখা যায় আসল আসামিকে রেখে যাকে তাকে ধরে নিয়ে আসছে। যতদিন আইনের সুশাসন প্রতিষ্ঠা না হবে ততদিন এসব ঘটনা ঘটতে থাকবে। আর মেয়েদের বিষয়টি হচ্ছে নাজুক একটি বিষয়।
শিশু বা বড় মেয়ে বলে কোনো কথা নেই মেয়ের শরীরের একটি অবয়ব থাকলেই সে যৌন নির্যাতনের শিকার হচ্ছে। দেশে আইনশৃঙ্খলা বাহিনীর মূল্যবোধের ধস, এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির কারণে  মাদকের ব্যবহার বেড়ে গেছে। আমাদের জনপ্রতিনিধিরা যদি কঠোরভাবে মাদককে নিয়ন্ত্রণ করতে পারেন তাহলে ধর্ষণের ঘটনাও কমে আসবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর