× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

আফগান তথ্য মন্ত্রণালয়ে অস্ত্রধারীদের হামলা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ৫:৩৩

আফগানিস্তানের তথ্য মন্ত্রণালয়ে হামলা চালিয়েছে অস্ত্রধারীরা। রাজধানী কাবুলের কেন্দ্রীয় অংশে অবস্থিত ওই মন্ত্রণালয়ে স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। তার পর থেকে অব্যাহতভাবে সেখানে গুলির শব্দ পাওয়া যাচ্ছিল। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

মন্ত্রণালয়ের এক সূত্র বিবিসিকে বলেছেন, তিনজন ওই হামলা চালিয়েছে। তাদের একজন মন্ত্রণালয় ভবনের ভিতরে প্রবেশ করেছে। এতে কোনো হতাহত হয়েছে কিনা তা জানা যায় নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো পক্ষ হামলার দায় স্বীকার করে নি।
তবে এটা নিশ্চিত যে সরকার ও তালেবানদের মধ্যে আলোচনা স্থগিত হওয়ার পরই এই হামলা হয়েছে।

যেখানে হামলা হয়েছে তা কাবুলের ব্যস্ততম এলাকা। সেখানে আছে জনপ্রিয় সব হোটেল, বেশ কয়েকটি মন্ত্রণালয় ও প্রেসিডেন্টের বাসভবন। তিন হামলাকারীর মধ্যে একজন মন্ত্রণালয়ের দেয়ালে বিস্ফোরকের বিস্ফোরণ ঘটায়। তৃতীয়জনকে পুলিশ গুলি করে হত্যা করেছে। ঘটনাস্থলের কাছেই সেরেনা হোটেল। সুরক্ষিত এই হোটেলে অবস্থান করেন বিদেশী পর্যটকরা।

আফগানিস্তানের তথ্য মন্ত্রণালয় ১৮ তলাবিশিষ্ট। এটি কাবুলের সবচেয়ে উঁচু দালানগুলোর অন্যতম। স্থানীয় টেলিভিশনে যে ফুটেজ প্রচার করা হয়েছে তাতে দেখা যায়, টাওয়ার ব্লকের কাছ থেকে কালো ধোয়া বেরিয়ে আসছে। কিছু মানুষ জানালা বেয়ে বেরিয়ে আসার চেষ্টা করছেন। মন্ত্রণালয় বলেছে, কয়েক শত বেসামরিক ব্যক্তিকে সেখান থেকে উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থল ঘিরে রেখেছে নিরাপত্তা রক্ষাকারীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর