× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ মে ২০১৯, শনিবার

মোকাব্বির খানকে শোকজ করছে গণফোরাম

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ৫:৪৪

দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে শোকজ নোটিশ পাঠাচ্ছে দলটি। আজ শনিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। দলটির প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক মানবজমিনকে এ তথ্য জানান। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও নানা অনিয়মের প্রতিবাদে নির্বাচন বর্জন করে গণফোরাম। সেই সঙ্গে নির্বাচিত এমপিরা সংসদে শপথ না নেয়ারও সিদ্ধান্ত নেয়। কিন্তু দলের এই সিদ্ধান্তকে অমান্য করে এমপি হিসেবে শপথ গ্রহণ করায় মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে দল। এরই অংশ হিসেবে মোকাব্বির খানকে প্রথমে শোকজ করা হবে। আগামীকাল বা পরদিন তাকে শোকজ নোটিশটি পাঠানো হবে। এটি দলের শীর্ষ নেতারা বসে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন। এর পর শোকজ নোটিশের উপযুক্ত কারণ দর্শাতে না পারলে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে গণফোরামের নীতি নির্ধারণী ফোরাম। তখন দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত আসতে পারে।

সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসন থেকে ৩০শে ডিসেম্বরের নির্বাচনে ঊদীয়মান সূর্য্য প্রতীকে নির্বাচন করেন মোকাব্বির খান। তিনি জাতীয় পার্টির প্রার্থী ইয়াহ্ইয়া চৌধুরীকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সিলেট-২ আসনে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে মনোনয়ন দেয়া হয়। পরবর্তীতে মোকাব্বির খান ঐক্যফ্রন্ট প্রার্থী লুনাকে সমর্থন দিয়ে লন্ডনে তার কর্মস্থলে চলে যান। কিন্তু নির্বাচনকালীন প্রচারণার চলার সময় লুনার প্রার্থিতা বাতিল হলে জোটের সমর্থন পান মোকাব্বির খান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর