× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

মৌলভীবাজারে কোরাস সাহিত্য উৎসব

বাংলারজমিন

মৌলভীবাজার প্রতিনিধি | ২১ এপ্রিল ২০১৯, রবিবার, ৮:২৮

কবি সাহিত্যিকদের অংশগ্রহণে মৌলভীবাজারে কোরাস সাহিত্য উৎসব শেষ হয়েছে। এবার কোরাস সাহিত্য পদক পেয়েছেন- কথা সাহিত্যে আকমল হোসেন নিপু, কবিতায় মোস্তাক আহমেদ দ্বীন ও লিটল ম্যাগ ভাস্কর-এর সম্পাদক পুলিন রায়। শুক্রবার শহরের পৌর জনমিলন কেন্দ্রে দিনব্যাপী এই সাহিত্য উৎসবের উদ্বোধন করেন কবি রুবি রহমান। পরে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
কবি সুনীল শৈশবের সঞ্চালনায় উৎসবে স্বাগত বক্তব্য রাখেন কোরাস লিটলম্যাগ সম্পাদক কবি মুজাহিদ আহমদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কবি আসাদ মান্নান। বক্তব্য রাখেন- মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান, কবি আব্দুল মতিন, ছড়াকার শাহাদত বখশ শাহেদ।
কয়েক পর্বের এই সাহিত্য উৎসবে সৈয়দ মোসাহিদ আহমদ চুন্নুর সভাপতিত্বে ও হাসান ফেরদৌসের সঞ্চালনায় কবিতা পাঠ করেন- কবি আবু সাঈদ রুপিয়ান, কবি নীলকণ্ঠ, কবি বিনেন্দু ভৌমিক, কবি জাহাঙ্গীর জয়েস, জহিরুল মিঠু ও পুলক কান্তি ধর।
পরে কবি মনিরুল মনিরের সঞ্চালনায় ‘লেখক সৃষ্টিতে লিটলম্যাগের ভূমিকা’ শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন- গাজী লতিফ, পুলিন রায়, ইসলাম রফিক, আহমদ সায়েম ও কামরুল বাহার আরিফ। এ ছাড়াও কবিতা পাঠের দ্বিতীয়পর্বে কবি মাকিদ হায়দারের সভাপতিত্বে ও কবি রাজা শহিদুল আসলামের সঞ্চালনায় কবিতা পাঠ করেন- কবি রুবি রহমান, কবি আসাদ মান্নান, কবি আবদুল হামিদ মাহবুব, কবি গাজী লতিফ, কবি মিনার মনসুর, কবি কামরুল বাহার আরিফ, কবি পুলিন রায়, সুুনীল শৈশব, জয়নাল আবেদীন শিবু, শিকদার ওয়ালিউজ্জামান, শায়েখ বখত শাহেদ প্রমুখ। সাহিত্য উৎসবে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।  

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর