× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

পরিস্থিতির দিকে নজর রাখছে ভারত

অনলাইন

অনলাইন ডেস্ক | ২১ এপ্রিল ২০১৯, রবিবার, ৪:২৬

শ্রীলঙ্কায় রাজধানী কলম্বোতে একের পর এক বিস্ফোরণে শতাধিক মানুষ নিহত হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ জানিয়েছে দ্বীপরাষ্ট্রটির বড় প্রতিবেশী দেশ ভারত। হিন্দুস্তান টাইমস বলছে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ টুইট বার্তায় তাঁদের উদ্বেগের কথা জানান। এ ঘটনায় ভারত নজর রাখছে।

আজ রোববার স্থানীয় সময় সকাল পৌনে নয়টার দিকে তিনটি গির্জা ও তিনটি হোটেলে একযোগে বোমা বিস্ফোরণ ঘটে। আজ খ্রিষ্টান সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ইস্টার সানডে। বিস্ফোরণের সময় গির্জাগুলোতে ইস্টারের প্রার্থনা চলছিল।

পুলিশের বরাত দিয়ে এএফপি বলছে, হামলায় অন্তত ১৬০ জন নিহত হয়েছে। আহত হয়েছে চার শতাধিক মানুষ। আজ প্রথম বিস্ফোরণটি হয় রাজধানী কলম্বোয় সেন্ট অ্যান্থনিস চার্চে। এরপরই বিস্ফোরণ ঘটে শ্রীলঙ্কার শহরতলি নেগোম্বোরে সেন্ট সেবাস্টিয়ান চার্চ ও বাত্তিকালোয়ার একটি গির্জায়।
এ ছাড়া কলম্বোর শাংগ্রিলা, সিনামন গ্র্যান্ড ও কিংসবারি হোটেলে হামলা হয়।
ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ টুইটে বলেন, ‘এ ঘটনার পর আমি শ্রীলঙ্কার ভারতীয় হাইকমিশনারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। পুরো পরিস্থিতি নজরে রাখছি।’

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর