× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

শ্রীলংকা হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার ৭

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ এপ্রিল ২০১৯, রবিবার, ৮:৫০

শ্রীলংকা হামলায় জড়িত সন্দেহে ৭ জনকে গ্রেপ্তার করেছে কর্তৃপক্ষ। তবে তারা কারা, কোন সংগঠনের সঙ্গে জড়িত কিনা তা নিশ্চিত হওয়া যায় নি। বৃটিশ একটি সংবাদ মাধ্যম লিখেছে, দেশটি এখনও ১৯৮৩ সালে শুরু হয়ে ২০০৯ সালে শেষ হওয়া গৃহযুদ্ধের ভীতি কাটিয়ে উঠতে পারে নি। ওই সময়ে তামিল বিদ্রোহীরা একটি স্বাধীন রাষ্ট্রের দাবিতে আন্দোলন করেছিলেন। তা নিয়ে সরকারের সঙ্গে শুরু হয় তাদের গৃহযুদ্ধ। সেই যুদ্ধে হাজার হাজার মানুষ নিহত হয়েছেন। শেষ পর্যন্ত তামিলরা পরাজয় স্বীকার করে। সেই শ্রীলংকায় এত বড় হামলা এর পরে আর কখনো ঘটে নি।
এখনও সেখানে ধর্মীয় বিভক্তি রয়েছে। ২০১২ সালের শুমারি অনুযায়ী দেশটিতে শতকরা ৭০ ভাগই বৌদ্ধ, ১৩ ভাগ হিন্দু, ১০ ভাগ মুসলিম, ৭ ভাগ খ্রিস্টান।
ওদিকে দেশটির পুলিশ প্রধান ১০ দিন আগেই গোয়েন্দা এলার্ট দিয়েছিলেন দেশের শীর্ষ কর্মকর্তাদের। তাদেরকে বলেছিলেন, প্রসিদ্ধ গির্জাগুলোতে আত্মঘাতী হামলা হতে পারে। ওই সতর্কবার্তায় তিনি আরো বলেছিলেন, একটি বিদেশী গোয়েন্দা সংস্থা রিপোর্টে জানিয়েছে এমন হামলার কথা। তারা বলেছে, ন্যাশনাল তাওহিদ জামায়াত (এনটিজে) নামের একটি সংগঠন প্রসিদ্ধ চার্চ ও কলম্বোতে ভারতের হাই কমিশনে আত্মঘাতী হামলা চালানোর পরিকল্পনা করছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর