× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার
পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

শ্রীলঙ্কায় নিহত ৩৬ বিদেশী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২২ এপ্রিল ২০১৯, সোমবার, ১১:৩৪

শ্রীলঙ্কা হামলায় ৩৬ জন বিদেশী নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন ৯ জন। রোববার দিবাগত রাতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ কথা বলেছে।  শ্রীলঙ্কার দ্য আইল্যান্ড পত্রিকা এ খবর দিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়েছে, রোববার দিনের শুরুতে রাজধানী কলম্বো, নেগোম্বো ও বাত্তিকালোয়ায় বিস্ফোরণ ঘটে। কলম্বো ন্যাশনাল হাসপাতালে নিহতদের মধ্যে যাদেরকে বিদেশী বলে চিহ্নিত করা হয়েছে তার সংখ্যা দাঁড়িয়েছে ১১। এর মধ্যে তিনজন ভারতীয়, একজন পর্তুগীজ, দু’জন তুরস্কের, তিনজন বৃটিশ, দু’জন মার্কিনি ও দু’জন বৃটিশ। এ ছাড়া কলম্বো জুডিশিয়াল মেডিকেল অফিসারের মর্চুয়ারিতে রাখা হয়েছে ২৫টি মৃতদেহ। তাদের নাম, পরিচয় সনাক্ত করা যায় নি।
এ ছাড়া নিখোঁজ রয়েছেন ৯ জন বিদেশী।

ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, রোববার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা নাগাদ কলম্বো ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন ১৯ জন বিদেশী। ওদিকে নেগোম্বো ও বাত্তিকালোয়া জেনারেল হাসপাতাল ও কলম্বো নর্থ টিচিং হাসপাতালের পরিচালকরা পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়েছেন, তাদের হাসপাতালগুলোতে কোনো আহত বিদেশীকে ভর্তি করা হয় নি। কাউকে সেখানে মৃতও ঘোষণা করা হয় নি।  এতে জানানো হয়, সংশ্লিষ্ট হাসপাতালাগুলোর কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রাখছে পররাষ্ট্র মন্ত্রণালয়। যেন নিহতদের পরিচয় তাদেরকে জানানো হয়। বিদেশী নাগরিকদের পরিবারকে সহায়তার জন্য জরুরিভিত্তিতে হটলাইন খোলা হয়েছে। তা সচল রাখা হয়েছে ২৪ ঘন্টা। এই নম্বরটি হলো +৯৪১১২৩২৩০১৫।
রোববার বিকালে ন্যাশনাল হাসপাতাল পরিদর্শন করেছেন পররাষ্ট্র সচিব রবিনাথ আরিয়াসিনহা, পর্যটন, বন্যপ্রার্ণী ও খ্রিস্টান ধর্ম বিষয়ক সচিব এস হেত্তিয়ারাচ্চি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর