× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার
প্রতিরক্ষা প্রতিমন্ত্রীর তথ্য

ক্রাইস্টচার্চের প্রতিশোধ নিতে হামলা চালায় এনটিজে ও জেএমআই

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৩:৪৯

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার প্রতিশোধ নিতে স্থানীয় ইসলামপন্থি উগ্রবাদীরা শ্রীলঙ্কায় হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রুয়ান বিজেবর্ধনে। প্রাথমিক তদন্তের উল্লেখ করে তিনি মঙ্গলবার পার্লামেন্টে এ কথা বলেছেন বলে খবর দিয়েছে বার্তা সংস্থা পিটিআই ও এএফপি। তিনি বলেছেন, চলমান তদন্তের প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে, ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় হামলা চালানো হয়েছে। রোববার ইস্টার সানডে’তে রাজধানী কলম্বোর তিনটি গির্জা, কয়েকটি  পাঁচ তারকা হোটেলে ওই হামলা হয়। এতে নিহত হন কমপক্ষে ৩২১ জন।

বার্তা সংস্থা এএফপি বলছে,  মঙ্গলবার সকালে তদন্তকারীরা বলেছেন, তারা বিশ্বাস করেন সংগঠিত ওই হামলার জন্য দায়ী দেশের ভিতরের দুটি ইসলামপন্থি সংগঠন। তারা হলো ন্যাশনাল তাওহিদ জামায়াত (এনটিজে) ও জামায়াতুল মুজাহিদিন ইন্ডিয়া (জেএমআই)। দ্বিতীয় সংগঠনটি প্রতিষ্ঠিত হয় গত বছর। এটি খুব কম পরিচিত সংগঠন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Reza
২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৩:৩৮

PRAY TO THE ALMIGHTY ALLAH ETERNAL PEACE FOR ZAYAN WHO RECENTLY DIED.

ম নাছিরউদ্দীন শাহ
২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ৬:১৮

এই পতিরক্ষা মন্ত্রী ও পুলিশ প্রদান কে ঐ রাষ্ট্রের প্রেসিডেন্ট সিরিসেনা পদত্যাগ করতে বলেছেন। এদের বরখাস্ত করা উচিত। নিজের ব্যর্থতা কথা না বলে অন্য কে দোষারোপ। দশ দিন আগে জানতে পারেন হামলা হবে। কি ব্যবস্হা নিলেন। বিশ্বের মানুষের জানার অধিকার আছে। আমার দেশের সন্তান জায়ান চৌধুরী নির্মম ভাবে মরতো না।যদি রাষ্ট্র তার দায়িত্ব পালন করতো। এতোগুলো হামলার দায় রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অস্বীকার করতে পারেন না। বাংলাদেশ সরকারের উচিত হবে এর প্রয়োজনীয় জবাব চাওয়া শ্রীলঙ্কা সরকারের কাছে। পররাষ্ট মন্ত্রণালয়ের নিকট জোরদাবী জানাচ্ছি।

অন্যান্য খবর