× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ আগস্ট ২০১৯, সোমবার

স্বাস্থ্যসেবায় একগুচ্ছ সুবিধা নিয়ে মোবাইল অ্যাপ ‘হ্যালো ডক্টর এশিয়া’

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৭:৪২

‘সবার জন্য অনলাইন স্বাস্থ্যসেবা’ এ প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘হ্যালো ডক্টর এশিয়া’। স্বাস্থ্যখাতে প্রচলিত প্রায় সব অনলাইন সেবা মিলবে মোবাইল অ্যাপ্লিকেশনে। রোগীরা খুব সহজেই চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন, অনলাইনে প্রেসক্রিপশন ও স্বাস্থ্য তথ্যসমূহ আদান প্রদান করতে পারবেন। বিদেশে কর্মরত প্রবাসীরাও এই অ্যাপে সেবা পাবেন। বর্তমানে প্রায় ১০০ জন চিকিৎসক এই মোবাইল অ্যাপ্লিকেশনে অনলাইন স্বাস্থ্য সেবা প্রদানে যুক্ত আছেন এবং প্রতিদিনই নতুন নতুন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদানে যুক্ত হচ্ছেন। এর আগে চিকিৎসকদের জন্য মোবাইল অ্যাপ 'হ্যালো ডক্টর প্রো' চালু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারিরা ঢাকা শহরে জরুরি প্রয়োজনে চিকিৎসক ও অন্য স্বাস্থ্য কর্মীদের সেবা পাবেন এবং মেডিসিন অর্ডার করতে পারবেন। গুনগত মান সম্পন্ন স্বাস্থ্য পন্যের জন্য এই মোবাইল অ্যাপ্লিকেশনে রয়েছে হেলথ ই কমার্স, যার পণ্য দেশব্যাপী সরবরাহ করা হবে।


এশিয়ার সেরা হাসপাতাল সমূহে চিকিৎসা নিতে যারা যাবেন তাদের জন্য রয়েছে হেলথ প্যাকেজ সেবা। বর্তমানে বাংলাদেশ ও ভারতের প্রায় ৭০টি বিশেষায়িত হাসপাতালের সাথে রয়েছে নেটওয়ার্ক, খুব শিগগিরই সিঙ্গাপুর ও থাইল্যান্ডের সেরা হাসপাতাল সমূহের সঙ্গেও যুক্ত হবে। ফলে ‘হ্যালো ডক্টর এশিয়া’ মোবাইল অ্যাপ্লিকেশনে ব্যবহারকারিরা পাবেন বিশেষ হেলথ প্যাকেজ। দেশজুড়ে বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্র সমূহের সঙ্গে তৈরি হচ্ছে পার্টনারশিপ, যার ফলে ছাড়কৃত মূল্যে স্বাস্থ্য সেবা পাওয়া যাবে সবখানেই।

কলকাতা থেকে প্রকাশিত ‘সুস্বাস্থ্য’ পত্রিকার সৌজন্যে ‘হ্যালো ডক্টর এশিয়া’ ব্যবহারকারিরা বাংলা ভাষায় লেখা বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রায় ৫ হাজার হেলথ আর্টিকেল পড়তে পারবেন এবং দুই বাংলার চিকিৎসকদের লেখায় যা আরো সমৃদ্ধ হবে। কিশোর, কিশোরীসহ সবার স্বাস্থ্যবিষয়ক জ্ঞান বাড়াতে এ সুবিধাটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

হ্যালো ডক্টর ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ফোরকান হোসেন জানান, বর্তমানে দশ ধরনের সেবা নিয়ে শুরু করলেও এক অ্যাপে সম্ভাব্য সব ধরনের স্বাস্থ্য সেবা প্রদান করার লক্ষ্য নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি, যা স্বাস্থ্যখাতে কিছু সুনির্দিষ্ট টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হবে এবং সবার সহযোগিতায় ‘হ্যালো ডক্টর এশিয়া’ অনলাইন স্বাস্থ্যসেবায় কার্যকর ভূমিকা রাখবে।

মোবাইল অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোরে https://bit.ly/2X7NS1O এই লিংক থেকে ডাউনলোড করা যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর