× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

‘বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত সাকিব’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ৯:১০

ভারতে আইপিএল খেলতে গিয়ে দর্শক বনে গেছেন সাকিব আল হাসান। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম ম্যাচে নেমেছিলেন। এরপর আর একাদশে সুযোগ মেলেনি। তবে মাঠে না নামলেও নিয়মিত অনুশীলন করেছেন সাকিব। যা বিশ্বকাপ প্রস্তুতিতে সহায়ক হবে বলে মনে করেন সাকিবের গুরু সালাউদ্দিন।
সম্প্রতি সাকিবের সঙ্গে দেখা করতে হায়দরাবাদ গিয়েছিলেন বিকেএসপির সাবেক ক্রিকেট প্রশিক্ষক সালাউদ্দিন। সেখানে ৮-৯ দিন সাকিবের সঙ্গে কাজ করে দেশে ফেরেন তিনি। গতকাল বিকেএসপিতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে সালাউদ্দিন বলেন, ‘আমি ৯ দিন হায়দরাবাদে ছিলাম। রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে ছিলাম।
আইপিএলের একটা দলের পাশাপাশি ৭টা নেট প্র্যাকটিসের উইকেট। সেখানে যেমন উইকেট, তাতে এক সপ্তাহ অনুশীলন করলেই যেন একজনের জন্য অনেক বেশি। আপনি আপনার পছন্দসই উইকেট পাবেন। আমি যাওয়ার আগেই সাকিব যে প্র্যাকটিসে ছিলো সেটা কম নয়, অনেক। সেখানে অনুশীলনের যেসব সুবিধার কথা বললাম, সেটা আমাদের দেশে কল্পনাও করা যায় না। সবমিলিয়ে মনে হয় সাকিব দারুণ ছন্দে আছে। আমার বিশ্বাস ও আইপিএলে কোনো ম্যাচ না খেললেও বিশ্বকাপের জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে।’ সাকিবের ফিটনেস ভালো পর্যায়ে রয়েছে বলে মনে করেন সালাউদ্দিন। অনুশীলনে কী নিয়ে কাজ করেছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাকিব ওজন কমিয়ে এনেছে। মানসিক-শারীরিক উভয়দিকেই দুর্দান্ত অবস্থায় রয়েছে ও। তাই আমি ব্যাটিং নিয়েই কাজটা করেছি বেশি। ব্যাটিংয়ের সময় আমি মূলত সাকিবের শটের ভাণ্ডার আরও বাড়ানো যায় কিনা তা নিয়ে কাজ করেছি। ফাস্ট বোলিংয়ের বিপক্ষে ইয়র্কার লেন্থ এবং ব্লক হোলে আসা বলগুলোর বিপক্ষে ওর ব্যাটিং পারদর্শিতা বাড়ানোর জন্য সবচেয়ে বেশি কাজ করেছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর