× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার
সাইট ইন্টেলিজেন্সের রিপোর্ট

শ্রীলঙ্কায় হামলাকারীদের ছবি প্রকাশ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ১১:৫৮

শ্রীলঙ্কায় ভয়াবহ বোমা হামলার দায় স্বীকারের পর হামলাকারীদের ছবি প্রকাশ করেছে জঙ্গি সংগঠন আইএস। আইএসের বার্তা সংস্থা বলে পরিচিত আমাক নিউজ এজেন্সি এসব ছবি প্রকাশ করেছে। এতে দেখা যায় ‘হামলাকারীদের’ পরনে কালো পোশাক। ৬ জনের মুখ ঢাকা। মধ্যবর্তী স্থানে দাঁড়ানো ব্যক্তির মুখ পরিষ্কার। ওদিকে হামলাকারীরা আইএস নেতা আবু বকর আল বাগদাদীর প্রতি আনুগত্য প্রকাশ করছে এমন একটি ভিডিও প্রকাশ করেছে একই সংবাদ মাধ্যম। সন্ত্রাসী সংগঠনগুলোর ওপর নজরদারিকারী মার্কিন গোয়েন্দা সংস্থা সাইট ইন্টেলিজেন্স টুইটে এসব কথা লিখেছে।

আমাক নিউজ এজেন্সির বিবৃতি প্রকাশ করা হয়েছে এতে। তাতে বলা হয়েছে, দুই দিন আগে শহীদানের মর্যাদা প্রত্যাশীরা শ্রীলঙ্কার কয়েকটি শহরে হামলা চালিয়েছে। বিস্ফোরক দ্রব্যের বিস্ফোরণ ঘটনো হয়েছে। খ্রিস্টানদের পবিত্রদিনে এ হামলা করেছে ইসলামিক স্টেটের যোদ্ধারা।

নিরাপত্তা বিষয়ক এক সূত্র আমাক নিউজ এজেন্সিকে জানিয়েছেন, প্রাথমিকভাবে টার্গেট করা হয়েছিল খ্রিস্টান চার্চ ও হোটেলগুলো, যেখানে বিদেশীরা অবস্থান করছিলেন। এতে অংশ নেন ৭ শহীদানের মর্যাদা প্রত্যাশী।
ওই সূত্র বলেছেন, রাজধানী কলম্বোতে ৪টি হামলা হয়েছে। এর মধ্যে একটি হামলা হয়েছে গির্জায়। তিনটি হামলা হয়েছে হোটেলে। এ ছাড়া দুটি হামলা হয়েছে নেগোম্বো ও বাত্তিকালোয়ায় দুটি গির্জায়। পুলিশের সঙ্গে আইএসের এক যোদ্ধার সংঘর্ষ হয়েছে দোমাতোগোদায় ।

সূত্র আরো নিশ্চিত করেছেন যে, নিহত হয়েছেন প্রায় ৩৫০ জন। এর মধ্যে রয়েছেন খ্রিস্টান। আছেন ৩৯ জন বিদেশী। ৩ জন পুলিশ। আহত হয়েছেন প্রায় ৬০০। 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nixon pandit
২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ৬:০১

না জানি কবে নাগাদ ঐ বাগদাদি মরবে ,আর না জানি ঈশ্বর কোন্ ধরনের মৃত্যু তার জন্য নির্ধারণ করেছেন ।

অন্যান্য খবর