× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

চট্টগ্রাম সমিতির উদ্যোগে ঐতিহ্যবাহী পুঁথি পাঠের আসর অনুষ্ঠিত

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ৮:০৪

শতবর্ষের ঐতিহ্যমণ্ডিত চট্টগ্রাম সমিতি-ঢাকা প্রথমবারের মতো আয়োজন করেছিল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লোকজসংস্কৃতি পুঁথি পাঠের এক বর্ণাঢ্য আসর। মঙ্গলবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম সমিতির ৩২ তোপখানা রোডস্থ চট্টগ্রাম ভবনে এ আয়োজন অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি ও সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক উপস্থিত অতিথিবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে পুঁথি পাঠের আসরের শুভ উদ্বোধন করেন। পুঁথির ঐতিহাসিক প্রেক্ষাপট ও ক্রমবিকাশের সংক্ষিপ্ত প্রতিবেদন উপস্থাপন করেন নির্বাহী সদস্য আহমদ মমতাজ। সমিতির সাংস্কৃতিক সম্পাদক ইঞ্জিনিয়ার মোস্তাফা কামাল চৌধুরী শানুর সঞ্চালনায় অনুষ্ঠানে সমিতির সহসভাপতি ও অনুষ্ঠানের আহ্বায়ক গিয়াস উদ্দীন খান শুভেচ্ছা বক্তব্য ও সাধারণ সম্পাদক আবদুল মাবুদ ধন্যবাদ জ্ঞাপন করেন। এই আসরের মূল আকর্ষণ চট্টগ্রামের বিশিষ্ট পুথিপাঠক শেখ নজরুল ইসলাম মাহমুদ।

তাঁর সহযোগিতায় ছিলেন- তবলায় সৈয়দুল হক, দোতারায় চিত্তরঞ্জন বর্মন, বাঁশিতে টিটু দেবনাথ, অক্টোপ্যাডে প্রণব রায়, কী বোর্ডে রতন মজুমদার, শিল্পী শিউলী মজুমদার ও ফিরোজা আকতার সামান্তা। আয়োজনটির স্পন্সর করেন সমিতির দাতা জীবনসদস্য রাজীবুল হক চৌধুরী। অনুষ্ঠানে সমিতির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সচিব দিদারুল আনোয়ার, সাবেক সভাপতি রেজাউল হক চৌধুরী মুশতাক, আবু আলম চৌধুরী ও লায়লা সিদ্দিকী, উপদেষ্টা পরিষদের সদস্য-সচিব মুহাম্মদ মারুফ শাহ চৌধুরী, নির্বাহী পরিষদের সহসভাপতি ও মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সহসভাপতি ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, সহসভাপতি সৈয়দ নুরুল ইসলাম ও সাইফুদ্দিন মোহাম্মদ খালেদ, সাবেক সাধারণ সম্পাদক এটিএম পেয়ারুল ইসলাম ও নাছির উদ্দিন, হাসপাতাল কমিটির সদস্য সচিব মহিউল ইসলাম মহিম, উপদেষ্টা পরিষদের সদস্য নাসরীন সিদ্দিকা লিনাসহ সমিতির নেতৃবৃন্দ এবং জীবন সদস্যদের অনেকেই উপস্থিত ছিলেন।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর