× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

‘পান্তকে না নিয়ে ভুল করেছে ভারত’

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৯:৩৯

ভারতের বিশ্বকাপ দলে ঋষভ পান্তকে কেন নেয়া হয়নি? প্রশ্নটা হাজারো ভারতীয় ক্রিকেটভক্তের। সোমবার আইপিএলে রাজস্থান রয়্যালের বিপক্ষে ৩৬ বলে ৭৮ রানের অপরাজিত ইনিংস খেলে তাদের আফসোসটা যেন বাড়িয়ে দিলেন দিল্লি ক্যাপিটালসের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। আর দিল্লির প্রধান কোচ রিকি পন্টিং বলেন, ‘বিশ্বকাপ দলে সুযোগ না পাওয়ায় ও অনেক কষ্ট পেয়েছে। আমি মনে করি, পান্তকে না নেয়ার সিদ্ধান্ত ভারতের জন্য ভুল ছিল।’ গত বছরের অক্টোবরে গুয়াহাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ২১ বছর বয়সী পান্তর। ৫ ম্যাচে ৯৩ রান সংগ্রহ তার। তবে পান্ত নিজের জাত চিনিয়েছেন ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে। ওভালে অভিষেকে সেঞ্চুরি হাঁকান এ বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা দুই ইনিংসে ৯২ রানে আউট হন।
সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে অপরাজিত ১৫৯ রানের ইনিংস খেলেন পান্ত। ভারতের ব্যাটিং অর্ডারে চার নম্বরে কে নামবে তা নির্ধারণ হয়নি এখনো। লোকেশ রাহুল, বিজয় শঙ্কর ও দিনেশ কার্তিকের মধ্য হতে একজনকে বেছে নেয়া হতে পারে। সাবেক অজি অধিনায়ক পন্টিং মনে করেন, এই পজিশনে দারুণভাবে মানিয়ে নিতে পারতেন পান্ত। তিনবারের বিশ্বকাপজয়ী অজি তারকা পন্টিং বলেন, ‘ইনিংসের মাঝপথে স্পিনারদের বিরুদ্ধে ও ধ্বংসাত্মক হয়ে উঠতে পারতো।’ ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলির মুখেও পান্তর প্রশংসা। গাঙ্গুলি বলেন, পান্তর মতো ব্যাটসম্যানরা ম্যাচ বিজেতা। ওরা হয়তো তিন-চারটা ম্যাচ খারাপ খেলবে কিন্তু নিজের দিনে একাই ম্যাচের ভাগ্য গড়ে দেবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর