× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

জেমি ডে’কে নিয়ে বিপাকে বাফুফে!

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪০

জেমি ডের অধীনে ঘুরে দাঁড়িয়েছিল দেশের ফুটবল। প্রথমবারের মতো এশিয়ান গেমসের দ্বিতীয় রাউন্ডে ওঠা, বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনালে খেলা, কম্বোডিয়ার মাটিতে কম্বোডিয়াকে হারানো, এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে ফুটবলারদের লড়াকু মানসিকতা সবকিছুই হয়েছে এই বৃটিশ কোচের অধীনে। এই কোচকে নিয়ে যখন নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে বাফুফে, ঠিক তখনই নতুন শর্ত জুড়ে দিয়েছেন জেমি ডে।
১৫ দিনের ছুটি নিয়ে ৩০শে মার্চ নিজ দেশ ইংল্যান্ডে গেছেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। ছুটি কাটিয়ে তার ঢাকায় ফেরার কথা ছিল ১৫ এপ্রিলের মধ্যে। ফেরেননি। কবে ফিরবেন তাও ঠিক নেই। জেমির সঙ্গে বাফুফের এক বছরের চুক্তির মেয়াদ শেষ হবে মে মাসের প্রথম সপ্তাহে। দেশে যাওয়ার সময় জেমি ডে বলে গেছেন, তিনি বাংলাদেশের সঙ্গে কাজ করতে চান।
চুক্তির মেয়াদ বাড়ানোর ইচ্ছে তার আছে। বাফুফেও ইতিবাচক জেমিকে রাখার ব্যাপারে। কিন্তু ব্যাট-বলে না মিললে ছিড়ে যেতে পারে বাফুফে-জেমির বন্ধনসূত্র। ইতিমধ্যেই বেতন সংক্রান্ত বিষয় নিয়ে মনকষাকষি চলছে দুই পক্ষের। শর্ত পূরণ না হলে জেমিকে আর নাও দেখা যেতে পারে বাংলাদেশ জাতীয় দলের ডাগআউটে। এমনই ইঙ্গিত দিয়েছেন জেমি ডেকে বাংলাদেশে এনে দেয়া বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল স্মলি। তিনি বলেন, ‘জেমির মধ্যে হতাশা কাজ করছে। সে বাংলাদেশে থাকে। তার পরিবারের সদস্যরা থাকে ওখানে। এর পাশাপাশি কিছু বিষয় আছে যা মীমাংসা না হলে সমস্যা তৈরি হতে পারে’। জেমি ডের প্রসঙ্গে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘জেমি উয়েফা প্রো-লাইসেন্স কোর্স করবেন সেখানে। ৪ঠা মে তার কোর্স শুরু হবে। এখন যেহেতু আমাদের লীগের খেলাও নেই, জাতীয় দলের কোনো কর্মসূচিও নেই তাই কোর্সটা শেষ করে সে আসতে চাইছে। তাই আরো কয়েকদিন পর তিনি আসবেন। ১৫ই মে’র মধ্যেই হয়তো চলে আসবেন কোচ।’ কোচ তার স্ত্রী-সন্তান নিয়ে আসতে চান কি না? ‘না। জেমির সঙ্গে আমাদের নিয়মিতই যোগাযোগ আছে। চুক্তি নবায়নের বিষয়ে বাফুফের এই প্রধান নির্বাহী বলেন, ‘আমরা তিন-চার দিন পর বিষয়টি নিয়ে কাজ শুরু করবো। তবে জেমির সঙ্গে যে বিষয়টি নিয়ে একটু ভুল বোঝাবুঝি চলছে তা মিটিয়ে ফেলবো। আশা করি জেমির সঙ্গে আমাদের চুক্তির মেয়াদটা বাড়ছে।’ তবে চুক্তি নবায়নের বিষয়ে এখনই কোনো কথা বলতে চান না জেমি ডে। এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর