× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার

‘ক্রাইস্টচার্চ হামলার প্রতিশোধে শ্রীলঙ্কা হামলার প্রমাণ নেই’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ১:৫৬

ক্রাইস্টচার্চে মসজিদে হামলার সঙ্গে শ্রীলঙ্কা হামলার সম্পর্ক থাকার কোনো প্রমাণ নেই বলে মনে করেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিনদা আরডেন। বলাবলি হচ্ছে, ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী ব্রেনটন টেরেন্ট হামলা চালিয়ে যে ৫০ জন মুসল্লিকে হত্যা করেছে, সেই ঘটনার প্রতিশোধ নিতে শ্রীলঙ্কায় হামলা চালানো হয়েছে। কিন্তু এমন বিন্দুমাত্র প্রমাণও পান নি জাসিনদা আরডেন। এ    খবর দিয়েছে শ্রীলঙ্কার অনলাইন দ্য আইল্যান্ড।

শ্রীলঙ্কায় তপ্ত বিতর্ক হামলার আগের গোয়েন্দা রিপোর্ট নিয়ে। ১০ দিন আগে এমন রিপোর্ট পাওয়া সত্ত্বেও কেন হামলা প্রতিরোধ করা গেল না, তা নিয়ে চারদিকে নানা কথা। তবে হামলার পর দেশটির প্রতিরক্ষা বিষয়ক প্রতিমন্ত্রী রুয়ান বিজেওয়ার্ধনে বলেছেন, এটা ছিল সুপরিকল্পিত হামলা। আমাদের কাছে তথ্য আছে যে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে গণহত্যা প্রতিশোধ নিতে ইসলামপন্থি উগ্রবাদী গ্রুপ এই হামলা চালিয়েছে।

কিন্তু ক্রাইস্টচার্চের সঙ্গে শ্রীলঙ্কা হামলার সম্পর্কের বিষয়ে সংশয় আছে নিউজিল্যান্ডে। ওয়ান নিউজকে দেশটির প্রধানমন্ত্রী জাসিনদা আরডেন বলেছেন, আমরা আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই পাই নি। আমরা কোনো গোয়েন্দা রিপোর্টও পাই নি, যার সঙ্গে সম্পর্ক থাকতে পারে বলে বলা হচ্ছে শ্রীলঙ্কায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১২:২০

এই জঘন্য হামলার পিছনে ইসরাইল, আমরিকা,ইন্ডিয়া ও শ্রীলঙ্কার সরকার জড়িত এতে কোন সন্দেহ নেই। এখন তাদের দায়িত্ব এড়াতেই মুসলমানদের উপর সন্ত্রাসী হামলার দায় চাপিয়ে দিতে ছাইতেচে ঐ নরপিছাস ইহুদি, মালাউন ও কূফুরী চালিত মিডিয়া। নালত আল্লাহ্ ওদের উপর, এ হামলা সমস্ত হিউম্যানিটির উপর করিয়াছে নর পিচাসেরা।

অন্যান্য খবর