× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার
এফ আর টাওয়ারে নির্মাণে অনিয়ম:

রাজউকের সহকারি পরিচালক শরীফকে তলব

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ২:৫৩

বনানীর আগুন লাগা বহুতল ভবন এফ আর টাওয়ার নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে রাজউকের সহকারি পরিচালক নাসির উদ্দিন শরীফকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২রা মে দুদকের প্রধান কার্যালয়ে তাকে হাজর হতে বলা হয়েছে। আজ বৃহস্পতিবার দুদকের উপ পরিচালক আবু বকর সিদ্দিকী স্বাক্ষরিত এক তলবী চিঠিতে এ তথ্য জানানো হয়।

গত ৩রা এপ্রিল এফ আর টাওয়ার নির্মাণে অনিয়ম ও দুর্নীতি খতিয়ে দেখতে দুদকের অনুসন্ধান শুরু হয়। এর অংশ হিসেবে রাজউক কর্মকর্তা শরীফকে তলব করা হলো। তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এফ আর টাওয়ার নির্মাণে ১৮ তলার অনুমোদন ছিল। কিন্তু পরে কীভাবে ২৩ তলা করা হলো,  অনিয়মের সঙ্গে কারা জড়িত, কাদের অবহেলা আছে, তা বিশ্লেষণ করছে দুদক।

উল্লেখ্য, গত ২৮শে মার্চ দুপুর পৌনে ১২টার দিকে এফ আর টাওয়ারের ৯ তলায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট আগুন নেভানো ও হতাহতদের উদ্ধারে কাজ করে।
পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, রেড ক্রিসেন্টসহ ফায়ার সার্ভিসের প্রশিক্ষিত অনেক স্বেচ্ছাসেবী কাজ করে। প্রায় সাড়ে ছয় ঘণ্টা চেষ্টার পর রাত ৭টায় আগুন  নেভানো সম্ভব হয়। এই ঘটনায় মোট ২৭ জন নিহত হন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Siddique
২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ১০:০৩

Developer and rajuk officials are fully responsible for violations of rajuk rules not land owner or purchaser of floors...

অন্যান্য খবর