× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

মস্কোতে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেল’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৩:৪৬

দর্শকপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রটি ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয় এবার। রাশিয়ার মস্কোতে ১৮ই এপ্রিল শুরু হওয়া এ উৎসবে যোগ দেন এ ছবির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, ছবির অভিনেতা জাহিদ হাসান ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। এবার মস্কোতে দুটি পুরস্কার জিতেছে ফারুকীর ‘শনিবার বিকেল’ ছবিটি। আজ বিকেলে এক ফেসবুক পোস্টের মাধ্যমে মোস্তফা সরয়ার ফারুকী জানান, ‘শনিবার বিকেল’ ছবিটি ‘ মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯’-এ দুটি ইন্ডিপেনডেন্ট জুরি পুরস্কার জিতেছে। এরমধ্যে একটি হচ্ছে ‘রাশিয়ান ফেডারেশন অফ ফিল্ম ক্রিটিকস জুরি অ্যাওয়ার্ড’ এবং অন্যটি হচ্ছে ‘কমমেরস্যান্ট’ পুরস্কার।

এই পুরস্কার প্রাপ্তিতে টিমের সকলকে ধন্যবাদ জানান মোস্তফা সরয়ার ফারুকী। এবার উৎসবে জুরিপ্রধান ছিলেন  কোরিয়ার মাস্টার ফিল্মমেকার কিম কি দুক। ‘শনিবার বিকেল’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশ থেকে জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ আরও অনেকে।
চিত্রগ্রহণ করেছেন কাজাখস্তানের চিত্রগ্রাহক আজিজ জাম্বাকিয়েভ। ’শনিবার বিকেল’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছেন আব্দুল আজিজ,  মোস্তফা সরয়ার ফারুকী ও আনা কাচকো। আর প্রযোজনা প্রতিষ্ঠানগুলো হলো জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kaisar anowar
২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৬:৩৫

Congratulations ! .go ahead Mr.faruki.

অন্যান্য খবর