× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

বাজেটে সঞ্চয়পত্রের সুদ হারে কোন পরিবর্তন হবে না: অর্থমন্ত্রী

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৫:৩৯

আগামী বাজেটে সঞ্চয়পত্রের সুদ হারে কোন পরিবর্তন আসবে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের এনইসির সম্মেলন কক্ষে বিভিন্ন সংস্থার সঙ্গে প্রাক বাজেট আলোচনা অর্থমন্ত্রী এ কথা জানান।

তিনি বলেন, সঞ্চয়পত্রের রেট ও রির্টানে আমরা হাত দেয়নি, আর দিব না। তবে সঞ্চয়পত্রের সংস্কার নিয়ে কাজ চলছে।  তিনি বলেন, সঞ্চয়পত্রের যাদের জন্য করা হয়েছে শুধু তারাই এখানে বিনিয়োগ করতে পারবে। এক্ষেত্রে তারা কোনো ক্ষতিগ্রস্ত হবে না।

মন্ত্রী বলেন, অনেক অবৈধ টাকা সঞ্চয়পত্র কেনা হচ্ছে। ফলে যে পরিমাণ সঞ্চয়পত্র বিক্রি হওয়ার কথা তার চেয়ে বেশি বিক্রি হচ্ছে। এটি নিয়ন্ত্রণ করতে হবে।  অর্থাৎ যাদের সঞ্চয়পত্র থাকা দরকার তাদেরই থাকবে তারাই কিনবে তাদের কোনো সুযোগ সুবিধা কমবে না বলে জানান অর্থমন্ত্রী।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
,GM Chowdhury
২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৯:৪৩

আসলে কি ! সঞ্চয় পত্রেে দেয়া কি সুদ না মুনাফা?কোনটি সঠিক। ইংরেজিতে উচ্চশিক্ষিত সাবেক বর্ষীয়ান অর্থনীতিবিদ ও সুদ বলেছেন আবার মিডিয়া পত্রিকা ও কখনো সুদ কখনো মুনাফা লিখতে দেখেছি। আসলে কোনটি হবে পরিষ্কার করা দরকার। জাতীয় সঞ্চয়অধিদপ্তর লিখে মুনাফার হার...%আবার বাংলাদেশ ব্যাংকের সবুজফরমে ২য় পৃষ্ঠায় লিখা বাঃসঃমুঃ ২০১২/১৩-৬৪২৬কম/এ-৫,০০, ০০০ কপি,২০১৩ ফরমে২য় পৃষ্ঠা মুনাফা লিখা আছে। আসলে কোনটি সরকার দিচ্ছেন সুূদ /মুনাফা interest or profit????

অন্যান্য খবর