× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক হবে না: কৃষিমন্ত্রী

অনলাইন

সংসদ রিপোর্টার | ২৫ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ৭:৪৪

আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য অস্বাভাবিক হবে না বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। তিনি বলেছেন,মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকবে সব পণ্যের দাম। পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে সচেষ্ট থাকবেন বলে ব্যবসায়ী নেতারা আশ্বস্ত করেছেন। এছাড়াও বাণিজ্য মন্ত্রণালয় থেকে প্রতিদিন বিভিন্ন বাজারের মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে একাধিক সম্পুরক প্রশ্নের জবাবে এ তথ্য জানান তিনি। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির অনুপস্থিতির কারণে সংসদে তার পক্ষে প্রশ্নের উত্তর দেন কৃষিমন্ত্রী। তিনি জানান, পবিত্র রমজান উপলক্ষে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার নিয়ন্ত্রণে রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের নেতৃত্বে প্রতিদিন দু’টি করে মোট ১৪টি টিম ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ কাজে নিয়োজিত রয়েছে। বাজার মনিটরিং টিম বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার নিয়মিতভাবে পরিদর্শন করে নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রীর মূল্য, মজুদ ও সরবরাহ পরিস্থিতি সম্পর্কে তথ্য সংগ্রহ থাকেন।
কোনরূপ অস্বাভাবিক অবস্থা/পরিস্থিতি হলে সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে থাকে। এই টিম ব্যবসায়ীদের প্রেষণা প্রদান এবং প্রয়োজনে জরিমানাসহ অন্যান্য শাস্তি আরোপ করে থাকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
জসিম উদ্দিন
২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৭:২১

অনেক মুসলিম দেশে রমজান মাসে অনেক কম দামে পন্য বিক্রয় করে।বাংলাদেশে এমন টা হলে ভালো হোত সাধারন কেতার জন্য।

অন্যান্য খবর