× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

ফিলিপাইনে পূজা সেনগুপ্ত

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৮:২৭

ফিলিপাইনে উড়াল দিলেন পূজা সেনগুপ্ত। তার সঙ্গে আরো আছেন সুস্মিতা লোপা ও লোপা অধিকারী। বিশ্ব সেরা নাচিয়েদের বৃহত্তম আসর ‘ড্যান্স এক্সচেঞ্জ: ফিলিপাইন আন্তর্জাতিক নৃত্য উৎসব-২০১৯’ এ অংশ নিচ্ছেন তুরঙ্গমীর আর্টিস্টিক ডিরেক্টর পূজা সেনগুপ্ত। আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে ফিলিপাইনের   প্রেসিডেন্টের আদেশক্রমে দেশটির সরকারের পক্ষ থেকে উৎসবে সরাসরি আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের নাচের দলটি। আজ থেকে শুরু হয়ে পাঁচ দিনব্যাপী আয়োজিত এ উৎসব চলবে ৩০শে এপ্রিল পর্যন্ত। এতে বাংলাদেশের ঐতিহ্যবাহী ধামাইল নাচের ওপর বিশেষ কর্মশালা পরিচালনা করবেন পূজা সেনগুপ্ত। এছাড়া একাধিক মূলধারার অনুষ্ঠানে অংশ নেবে তুরঙ্গমীর শিল্পীরা। প্রতিবছরের মতো এবারও এপ্রিল-এর শেষ সপ্তাহটিকে ফিলিপাইন ‘জাতীয় নৃত্য সপ্তাহ’ ঘোষণা করেছে।
তাই দিনটি উদযাপনে বিশ্বের বিভিন্ন দেশের পেশাদার নাচের দলকে আমন্ত্রণ জানিয়েছে ফিলিপাইন সরকার। এবারের উৎসবের প্রতিপাদ্য বিষয় ‘নৃত্যের মধ্য দিয়ে সাংস্কৃতিক সংযোগ’।
প্রসঙ্গত, ২০১৮ সালে ‘ড্যান্স এক্সচেঞ্জ’-এ পূজা সেনগুপ্ত বাংলাদেশের আরতি নাচের উপর কর্মশালা পরিচালনা করেছিলেন। সেখানে অংশ নিয়েছিলেন প্রায় এক হাজার ফিলিপিনো নৃত্য প্রশিক্ষক।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর