× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

পরীক্ষা কেন্দ্রেই পরীক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগ

বাংলারজমিন

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৮:৫৩

সিরাজগঞ্জের তাড়াশে এইচএসসি (বি.এম) পরীক্ষা কেন্দ্রে এক প্রদর্শক কর্তৃক একাদশ শ্রেণির পরীক্ষার্থী ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।
অভিযুক্ত তাড়াশ মহিলা ডিগ্রি কলেজের কম্পিউটার প্রদর্শক মো. মোজাহারুল ইসলামকে গত বুধবার দিবাগত রাতে কলেজ কর্তৃপক্ষ তাড়াশ থানা পুলিশে সোপর্দ করেছেন। ওই প্রদর্শক উপজেলার মাগুড়াবিনোদ ইউনিয়নের ঘড়গ্রামের মৃত কাশেম মুন্সির ছেলে। বিষয়টি নিশ্চিত করে তাড়াশ থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় যৌন হয়রানির শিকার কলেজ ছাত্রী বাদী হয়ে গত বুধবার গভীর রাতে তাড়াশ থানায় একটি মামলা করেছেন। ঘটনাটি ঘটেছে গত বুধবার বিকালে তাড়াশ সিনিয়র আলিম মাদরাসা বি.এম (বিজনেজ ম্যানেজমেন্ট) পরীক্ষা কেন্দ্রে। যৌন হয়রানির শিকার ওই ছাত্রীর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,  তিনি তাড়াশ মহিলা ডিগ্রি কলেজের বিএম শাখার ১ম বর্ষের শিক্ষার্থী। ঘটনার দিন কম্পিউটার প্রোগ্রামিং বিষয়ে এইচএসসি কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা চলাকালে একই কলেজের কম্পিউটার প্রদর্শক মোজাহারুল ইসলাম অনৈতিকভাবে তার শরীরের স্পর্শকাতর স্থানে বারবার হাত দেন। ইতিপূর্বেও ওই প্রদর্শক একাধিকবার কলেজ ছাত্রীকে উত্ত্যক্ত করলে তিনি ওই প্রদর্শককে এ থেকে বিরত থাকার অনুরোধ করেন।
তারপরও তিনি পরীক্ষা চলাকালীন তাকে যৌন হয়রানি করতে থাকে। পরে পরীক্ষা শেষে বিষয়টি নিয়ে ওই ছাত্রী তাড়াশ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ জাফর ইকবাল বরাবর প্রদর্শক মো. মোজাহারুল ইসলামের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। এর পর পরই গত বুধবার আনুমানিক রাত ১০.৩০ মিনিটে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা ডেকে অভিযুক্ত প্রদর্শককে পুলিশে সোপর্দ করা হয়। এ বিষয়ে গতকাল সকালে তাড়াশ থানায় একটি মামলা হয়েছে বলেও জানান ওসি মোস্তাফিজুর রহমান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর