× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

বিভিন্ন জেলায় শিক্ষকদের মানববন্ধন

বাংলারজমিন

| ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:১৩

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি: বেসরকারি শিক্ষক কর্মচারীদের অবসর ও কল্যাণ ট্রাস্টের ১০% কর্তনের আদেশ বাতিলের দাবিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়েছে। বাংলাদেশ শিক্ষক সমিতি পাকুন্দিয়া উপজেলা শাখার আয়োজনে গতকাল এসব কর্মসূচি পালন করা হয়। বেলা সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত আধঘণ্টাব্যাপী উপজেলা পরিষদের গেটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন শেষে পৌরশহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে শিক্ষক-শিক্ষিকাগণ। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। বিক্ষোভ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ শিক্ষক সমিতির পাকুন্দিয়া উপজেলা শাখার সভাপতি ও হরশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নেকবর আলী।  

কাউখালী

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি: মাধ্যমিক শিক্ষকদের বেতন হতে অতিরিক্ত ৪% কল্যাণ ভাতা কর্তন বন্ধসহ প্রজ্ঞাপন বাতিলের দাবিতে কাউখালী উপজেলার মাধ্যমিক শিক্ষক-কর্মচারীরা মানববন্ধন করেছেন। গতকাল  উপজেলার মুজিব চত্বরে তারা ওই মানববন্ধন করেন।
উপজেলার শতাধিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীর অংশগ্রহণে ওই মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি শাখার সভাপতি তপন কুমার চক্রবর্তী, সিনিয়র সহসভাপতি মো. মিজানুর রহমান হাওলাদার, সাধারণ সম্পাদক বাবু গৌতম কুমার দাস, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল কৃষ্ণ ঘোষ, প্রচার সম্পাদক আল আমিন রাসেল, সহ প্রচার সম্পাদক মো. জহিরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক অনিমেস চন্দ্র মণ্ডল, আনসার উদ্দিন, বিলকিস আক্তার, জাহানারা আক্তার প্রমুখ।

ভূঞাপুর

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: ভূঞাপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের অবসর সুবিধা ও কল্যাণ ট্রাস্টের শতকরা ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে উপজেলা শিক্ষক সমিতির আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে শিক্ষক-কর্মচারীদের এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীগণ।

ঝিনাইদহ
ঝিনাইদহ প্রতিনিধি: নিয়মবহির্ভূতভাবে শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে ১০% টাকা কর্তন করা প্রজ্ঞাপন বাতিলের দাবিতে বাংলাদেশ শিক্ষক সমিতি ঝিনাইদহ সদর উপজেলা শাখা বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে। গতকাল এ উপলক্ষে প্রতিবাদ সভা ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষক নেতা মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি, ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মো. মহিউদ্দীন। বক্তব্য রাখেন আ. মমিন, আলমগীর হোসেন প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর