× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

বার্সেলোনার অপেক্ষা বাড়ালো অ্যাটলেটিকো

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:২২

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার অপেক্ষা বাড়ালো অ্যাটলেটিকো মাদ্রিদ। বুধবার লা লিগায় ভা্যালেন্সিয়ার বিপক্ষে ৩-২ গোলে জয় পায় অ্যাটলেটিকো মাদ্রিদ। এই ম্যাচের দিকে চোখছিল বার্সা ভক্তদের। অ্যাটলেটিকো হারলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত বার্সার। কিন্তু কোচ দিয়েগো সিমিওনের দল জয় পাওয়ায় শিরোপা নিশ্চিত করতে আরো ক’দিন অপেক্ষা করতে হবে ২৫ বারের শিরোপাধারী বার্সেলোনাকে। আগামীকাল রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে যদি অ্যাটলেটিকো হেরে যায়, তাহলে রাতে শিরোপা উদ্‌যাপন করে লেভান্তের বিপক্ষে মাঠে নামবে মেসিবাহিনী। আর যদি ভায়াদোলিদের বিপক্ষে জয় পায় অ্যাটলেটিকো তাহলে লেভান্তের বিপক্ষে জিতেই শিরোপা উদযাপন করতে হবে বার্সেলোনাকে। লেভান্তের বিপক্ষে জয় পেলেই গত ১১ বছরে অষ্টম লা লিগা শিরোপা ঘরে তুলবে কাতালানরা।
৩৪ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৭১ পয়েন্ট। সমান ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৮০ পয়েন্ট। ৩৩ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদের অবস্থান তিনে। বুধবার নিজেদের মাঠে ম্যাচের নবম মিনিটে আলভারো মোরাতার গোলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। ম্যাচের ৩৬তম মিনিটে ফরাসি স্ট্রাইকার কেভিন গামেইরোর গোলে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। ম্যাচের ৪৯তম মিনিটে হেড থেকে গোল করে অ্যাটলেটিকোকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড অ্যান্তনিও গ্রিজম্যান। এটি লা লিগায় গ্রিজম্যানের ১৫তম গোল। আর সব প্রতিযোগিতায় মিলিয়ে ২১ গোল পেলেন এই ফরাসি ফরোয়ার্ড। অ্যাটলেটিকোর ডি-বক্সে স্প্যানিয়ার্ড মিডফিল্ডার সাউল নিগেজের হ্যান্ডবলে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। ম্যাচের ৭৭তম মিনিটে পেনাল্টি থেকে স্প্যানিয়ার্ড মিডফিল্ডার দানি পারেহোর গোলে সমতায় ফেরে ভ্যালেন্সিয়া। ম্যাচের ৮১তম মিনিটে অ্যাটলেটিকোর হয়ে জয়সূচক গোলটি করেন আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল কোরেয়া।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর