× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৭ জুন ২০১৯, সোমবার

কৃষ্ণাদের গ্রুপসেরা হওয়ার লড়াই

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:২৩

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক নারী গোল্ডকাপের শেষ চারের টিকিট ইতিমধ্যেই নিশ্চিত হয়ে গেছে স্বাগতিক বাংলাদেশের। সেমিফাইনালের টিকিট কেটেছে কিরগিজস্তানও। তাদের বিপক্ষেই আজ ‘বি’ গ্রুপের সেরা দল হওয়ার লড়াইয়ে নামছে কৃষ্ণা-মৌসুমিরা। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মঙ্গোলিয়াকে ৫-০ গোলে বিধ্বস্ত করে লাওস। এ জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো দলটি। নিজেদের প্রথম ম্যাচে তাজিকিস্তানকে ৩-০ গোলে হারিয়েছিল মঙ্গোলিয়া। ম্যাচটা জিততে পারলে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপসেরার মর্যাদা পেতো তারাই। তবে হেরে যাওয়ায় লাওস-তাজিকিস্তান ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।
আগামীকাল গ্রুপসেরা হওয়ার লড়াইয়ে তাজিকদের মুখোমুখি হবে লাওস।
নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতকে ২-০ গোলে হারায় বাংলাদেশের মেয়েরা। ওই ম্যাচে অনেক সুযোগ নষ্ট করে স্বাগতিক দল। তবে কিরগিজস্তানের বিপক্ষে আরও ভালো পারফরমেন্স করার প্রতিশ্রুতি দিয়েছে বঙ্গ-ললনারা। আরব আমিরাতের বিপক্ষে ম্যাচে দারুণ নৈপুণ্য দেখানো কৃষ্ণা রাণী সরকার গতকাল বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের অনেক ভুল হয়েছে। গোল মিস করেছি। ভুলগুলো যাতে আর না হয়, তা নিয়ে অনুশীলনে আমরা অনেক কাজ করেছি।’ তিন বছর আগে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে কিরগিজস্তানকে গোলবন্যায় ভাসায় বাংলাদেশের মেয়েরা। ওই ম্যাচে হ্যাটট্রিক করেন কৃষ্ণা। আজকের ম্যাচে তাই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী তিনি। কৃষ্ণা বলেন, ‘ওদের হারানোর আত্মবিশ্বাস আছে আমাদের। আমরা ওদের অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ১০ গোলে হারিয়েছিলাম। এবার অবশ্য অনূর্ধ্ব-১৯ দল। এরপরও চেষ্টা থাকবে ওদের হারানোর।’  প্রথম ম্যাচে সেরা পারফর্মারের পুরস্কার ৫০০ ডলার জেতেন কৃষ্ণা। ক্যারিয়ারের প্রথম ম্যাচসেরা হওয়ার পুরস্কারটা তিনি তার বাবা-মায়ের জন্য তুলে রেখেছেন।  কিরগিজস্তানের বিপক্ষেও ভালো কিছু করে দেখাতে চান কৃষ্ণা। তবে ব্যক্তিগত অর্জনের চেয়ে দলীয় অর্জন তার কাছে বেশি গুরুত্বপূর্ণ। গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে গোল করাতেও চান কৃষ্ণা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর