× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

বিশ্বকাপ খেলতে পারবেন স্টেইন?

খেলা

স্পোর্টস ডেস্ক | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:২৩

আইপিএল খেলতে গিয়ে যেন নিজের বিপদ ডেকে আনলেন দক্ষিণ আফ্রিকার ডানহাতি পেসার ডেল স্টেইন। গত ২১শে এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে কাঁধের চোটে পড়েন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা স্টেইন। চলতি মৌসুমে আর আইপিএল খেলা হবে না তার। এমনকি মিস করতে পারেন আসন্ন বিশ্বকাপও। অভিজ্ঞ স্টেইনের ইনজুরি নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের ডাক্তার মোহাম্মদ মোসাজিও বলেন, ‘আইপিএলে নিজের দ্বিতীয় ম্যাচ খেলার পরই স্টেইন অস্বস্তি অনুভব করে। ভালোভাবে পর্যবেক্ষণের পর তার ডান কাঁধে প্রদাহের উপস্থিতি লক্ষ্য করা গেছে। সামনে বিশ্বকাপ, তাই আমাদের প্রধান লক্ষ্য এখন দল ইংল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার আগেই তাকে মাঠে নামতে প্রস্তুত করা।’ দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ ক্যাম্প শুরু হবে ১২ই মে থেকে। এরপর ১৯শে মে ইংল্যান্ডে উড়াল দেবে প্রোটিয়ারা।
তবে ২৩শে মে পর্যন্ত ইনজুরি জনিত কারণে নিজেদের বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে তারা। আর ৩০শে মে বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা।
দক্ষিণ আফ্রিকার হয়ে ১২৫ ওয়ানডেতে ১৯৬ উইকেট নিয়েছেন স্টেইন। গত বিশ্বকাপে দলকে সেমিফাইনালে তুলতে বল হাতে অবদান রাখেন স্টেইন। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ে খলনায়ক বনে যান তিনি। উত্তেজনাপূর্ণ ম্যাচটির শেষ ওভারে বোলার ছিলেন স্টেইন। শেষ ২ বলে জয়ের জন্য ৫ রান প্রয়োজন ছিলো নিউজিল্যান্ডের। পঞ্চম বলেই স্টেইনকে ছক্কা মেরে কিউইদের ঐতিহাসিক জয় এনে দেন গ্রান্ট ইলিয়ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর