× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১১:৫১

শ্রীলঙ্কা হামলার মূল হোতা বলে সন্দেহভাজন জাহরান হাশমি রোববারের হামলার সময়ই মারা গেছে বলে জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। হামলার পর আইসিস বা আইএস এর দায় স্বীকার করে ভিডিও প্রকাশ করে। তাতে জাহরান হাশমিকে দেখা যায়। কিন্তু হামলার পর সে কোথায় আছে তা স্পষ্ট হওয়া যায় নি। এ নিয়ে যখন চারদিকে নানা আলোচনা তখন প্রেসিডেন্ট সিরিসেনা জানালেন, হোটেল সাংগ্রি-লা’র হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।  
প্রেসিডেন্ট সিরিসেনা শুক্রবার স্থানীয় উগ্রপন্থি নেতা জাহরান হাশমির প্রসঙ্গ তুলে সাংবাদিকদের বলেছেন, গোয়েন্দা সংস্থাগুলো আমাকে বলেছে যে, সাংগ্রি-লা হামলার সময় নিহত হয়েছে জাহরান। তবে সাংগ্রি-লা হোটেলে হামলায় জাহরান হাশমির ভূমিকা কি ছিল সে বিষয়ে তিনি তাৎক্ষণিকভাবে বিস্তারিত বলেন নি।


হামলার পর নিরাপত্তা রক্ষাকারীরা জাহরান হাশমিকে হন্যে হয়ে খুঁজতে থাকে। সে ন্যাশনাল তাওহিদ জামায়াতের নেতৃত্বে ছিল এবং হামলায় মূল সন্দেহভাজন। আইএস যে ভিডিও প্রকাশ করেছে তাতে প্রায় ৪০ বছর বয়সী এই যুবককে দেখা যায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর