× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার
চীনা সংবাদমাধ্যমের খবর

ভারতে মোদীই ক্ষমতায় আসছেন

ভারত

কলকাতা প্রতিনিধি: | ১ মে ২০১৯, বুধবার, ২:০২

চীনা সংবাদ মাধ্যমে দাবি করা হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই ফের ভারতে ক্ষমতায় আসতে চলেছেন। চীনের সরকারি সংবাদপত্র গ্লোবাল টাইমস-এর এক নিবন্ধে বলা হয়েছে, মোদীকে ছাপিয়ে প্রধানমন্ত্রীর পদে বসতে পারে এমন নেতা এই মুহূর্তে ভারতে নেই। বিরোধীদের থেকে বিজেপির সংগঠন অনেক শক্তিশালী। তাই তাদের ক্ষমতায় ফিরে আসার সম্ভাবনা রয়েছে। গ্লোবাল টাইমসে প্রকাশিত সেই নিবন্ধে বলা হয়েছে, ভারতে ১১ এপ্রিল থেকে নির্বাচন চলছে এবং সকলের চোখ ২৩ মে-র ফলাফলের দিকে । মোদীর ভারতীয় জনতা পার্টি ফের ক্ষমতায় আসার প্রবল সম্ভাবনা রয়েছে। বিজেপির ফান্ডিং শক্তি এবং সংগঠনের ক্ষমতা বিরোধীদের থেকে অনেক বেশি শক্তিশালী। উল্লেখ্য, ভারত এবং চীনের মধ্যে অনানুষ্ঠানিক শীর্ষ বৈঠকের এক বছর উপলক্ষ্যে চীন এক সপ্তাহব্যাপী উৎসবের মেজাজে রয়েছে।
গত বছর ২৭-২৮ এপ্রিল মোদী-জিনপিংয়ের মধ্যে বৈঠক হয়েছিল। এদিকে ভারতে এ উপলক্ষ্যে “রঙিন ভারত” শীর্ষক প্রদর্শনী চালু করেছে। এতে নৃত্য প্রদর্শনী, ছবির প্রদর্শনী থেকে স্থিরচিত্র এবং পর্যটন ও অন্যান্য বিষয়ও রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রিপন
১ মে ২০১৯, বুধবার, ১০:১৩

অত উৎসবের কিছু নেই। ফলাফল তেমনটি হলে চীনের জন্যেও সুখকর কিছু হবে না তা। উৎসব বিষাদে রূপ নিতে সময় লাগবে না। যত হাসি তত কান্না, বলে গেছে রাম শর্মা। - প্রবচন।

অন্যান্য খবর