× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

ভারতে বিরোধী জোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ঠিক হবে ২১ মে

ভারত

কলকাতা প্রতিনিধি | ২ মে ২০১৯, বৃহস্পতিবার, ১২:১৯

নির্বাচন মাঝপথে। এখনও তিন দফার নির্বাচন বাকী। ফল প্রকাশ হবে ২৩ মে। তবে তার আগেই বিরোধী জোট তাদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী কে হবেন তা ঠিক করে ফেলবে। এ কথা জানিয়েছেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী ও তেলেগু দেশ পার্টির নেতা চন্দ্রবাবু নাইডু। ইতিমধ্যেই বিরোধীদের মহাজোটের প্রধানমন্ত্রী কে হবেন, সেই বিষয়ে বার বার প্রশ্ন তুলেছে বিজেপি। কখনও মমতা বন্দ্যোপাধ্যায়, কখনও মায়াবতী, কখনও চন্দ্রবাবু নাইডুর নাম উঠে এসেছে। তবে জোটের তরফে কখনও স্পষ্ট করা হয়নি প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম।
বরং বলা হয়েছে , নির্বাচনের পরে তা ঠিক করা হবে। বুধবার চন্দ্রবাবু জানিয়েছেন, আগামী ২১ মে বিরোধী জোটের বৈঠকে প্রধানমন্ত্রীর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অনেক বিরোধী নেতাই জয়ের ব্যাপারে আশাবাদী।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রায় প্রতিটি নির্বাচনী প্রচার সভায় ঘোষণা করেছেন, দিল্লিতে বাংলার নেতৃত্বেই সরকার গঠিত হবে। কয়েকদিন আগেই মমতা, মায়াবতী ও নাইডু-  এই তিনজন নেতা-নেত্রীর নাম করেছেন শরদ পাওয়ার। অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী জোট সম্পর্কে বলেছেন, তারা প্রধানমন্ত্রী হওয়ার জন্য নতুন জামা নিয়ে বসে আছেন, আর ২৩ মের পরে সেই জামা ছিঁড়ে ফেলবেন। একজন প্রধানমন্ত্রী হয়ে এমন মন্তব্য করা উচিত হয় নি বলে মন্তব্য করেছেন চন্দ্রবাবু। ইভিএম নিয়ে ফের এবার সরব হয়েছেন চন্দ্রবাবু। তিনি বলেছেন, ইভিএম মেশিন নিয়ে মানুষের সন্দেহ রয়েছে। ৫০ শতাংশ ভিভিপ্যাট কাউন্ট করার কথা দাবি জানিয়েছেন তিনি। এই দাবি আগেও একাধিকবার তুলেছে বিরোধীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর