× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৬ জুন ২০১৯, রবিবার

রাহুল গান্ধীকে নজিরবিহীন আক্রমণ মোদীর

ভারত

কলকাতা প্রতিনিধি | ৫ মে ২০১৯, রবিবার, ৩:০২

নির্বাচনের মাঝপথে এসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিরোধী কংগ্রেস দলের সভাপতি রাহুল গান্ধীকে নজিরবিহীনভাবে আক্রমণ করেছেন। নির্বাচনী প্রচার শুরুর আগে থেকেই রাহুল গান্ধী মোদীর বিরুদ্ধে লাগাতার ভাবে ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোাগান ব্যবহার করেছেন। আর তাতেই মোদী এতটাই রুষ্ঠ হয়েছেন যে, মাত্রা ছাড়িয়ে রাহুলের পিতাকেও টেনে এনেছেন। তিনি বলেছেন,  ভ্রষ্টাচারী নাম্বার ওয়ান হিসেবে তোমার পিতার জীবন শেষ হয়েছে। গত শনিবার  উত্তর প্রদেশে তার বিরুদ্ধে ওঠা রাফাল দুর্নীতির অভিযোগের জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, এসব বলা হচ্ছে আমার ইমেজে কালি দিতে। রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে মোদী বলেছেন, আপনার পিতাকে তার সাঙ্গপাঙ্গরা খুবই স্বচ্ছ ইমেজের মানুষ বলতেন। কিন্তু ভ্রষ্টাচারী নাম্বার ওয়ান হিসেবেই তার মৃত্যু হয়েছিল। উল্লেখ্য, বোফর্স কামান কেনার ক্ষেত্রে বিপুল টাকা ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছিল তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর বিরুদ্ধে।
অবশ্য সেই অভিযোগ এখনও প্রমাণ হয়নি। কিন্তু ক্ষমতা থেকে সরে যেতে হয়েছিল রাজীব গান্ধীকে। সেই দুর্নাম মাথায় নিয়েই ১৯৯১ সালে নিহত হয়েছিলেন রাজীব। মোদী এদিন আরও বলেছেন, আমার ইমেজে কালি লেপে দেশে একটা দুর্বল সরকার গড়তে চায় বিরোধীরা। নামদার শুনে রাখুন, আমি রুপোর চামচ মুখে দিয়ে জন্মাইনি, কোনও বিখ্যাত পরিবারের মানুষও নই। মানুষ সেটা বোঝে। মানুষ তাই আমার ওপরে ভরসা করে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর