× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ জুন ২০১৯, বুধবার

যৌন উত্তেজক ভিডিও তৈরি, ইউটিউবারের ১০ বছর কারাদণ্ড

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ মে ২০১৯, রবিবার, ৯:৩৪

যুক্তরাষ্ট্রের শিকাগোর একটি আদালত এক ইউটিউব তারকার ১০ বছরের কারাদণ্ড দিয়েছে। তার বিরুদ্ধে অপ্রাপ্তবয়স্ক মেয়ে শিশুদের যৌন উত্তেজক ভিডিও তৈরি করতে উৎসাহিত করার অভিযোগ রয়েছে। এ খবর দিয়েছে ডয়েচে ভেলে। এতে বলা হয়, অস্টিন জোনস নামের ওই ইউটিউবার গান গেয়ে ভিডিও প্রস্তুত করে অনলাইনে প্রকাশ করতেন। তার ভক্তরা মূলত টিনএজ মেয়েরা।

২০১৭ সালে অস্টিনকে গ্রেপ্তার করা হয়। ২০১৯ সালের শুরুতে তিনি এই ঘটনায় তার অপরাধ স্বীকার করেন। ছয়টি মেয়ের কাছ থেকে এ ধরনের ভিডিও আনার কথা অস্টিন স্বীকার করেছেন বলে জানিয়েছেন মামলার আইনজীবী। আরো ৩০ জন মেয়েকে অন্যদের কাছ থেকে এমন ভিডিও আনতে বলার কথাও স্বীকার করেছেন অস্টিন।
শুক্রবার এক ফেডারেল আদালতের বিচারক ২৬ বছর বয়সী এই ইউটিউবারকে ১০ বছরের সাজা দিয়েছেন। অপরাধের প্রকৃতি অনুযায়ী ৫ থেকে ২০ বছরের সাজার বিধান রয়েছে আইনে। অস্টিনের পাঠানো বিভিন্ন টেক্সট মেসেজের সূত্র ধরে আইনজীবীরা তার অপরাধ প্রমাণ করতে সমর্থ হয়েছেন। তারা জানিয়েছেন, অস্টিন অডিশনের কথা বলে মেয়েদের এমন কাজে প্রলুব্ধ করতেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর