× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৮ জুন ২০১৯, মঙ্গলবার

পদত্যাগের সিদ্ধান্ত লিথুয়ানিয়ার প্রধানমন্ত্রীর

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ মে ২০১৯, সোমবার, ১১:৫৭

নির্বাচনে বাজে ফল করার পর পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন লিথুয়ানিয়ার প্রধানমন্ত্রী সুলিয়াস স্কভারনেলিস। দেশে প্রেসিডেন্ট নির্বাচনে প্রথম দফার ভোটে তিনি দ্বিতীয় দফার জন্য নিজেকে যোগ্যতায় টিকিয়ে রাখতে ব্যর্থ হয়েছেন। এরপরই সিদ্ধান্ত নিয়েছেন পদত্যাগের। নির্বাচনে তিনি ছিলেন ফ্রন্টরানার। কিন্তু পিছিয়ে পড়েছেন অনেক। ফলে জুলাইয়ে মেয়াদ শেষে তিনি পদত্যাগ করবেন।   

নির্বাচনের আংশিক ফল বলছে, সুপরিচিত অর্থনীতিবিদ গিতানাস নাউসেদা প্রথম দফার নির্বাচনে সবাইকে ছাড়িয়ে শীর্ষে রয়েছেন। তার পরে রয়েছেন সাবেক অর্থমন্ত্রী ইংগ্রিদা সাইমনিতি। ২৬ মে দ্বিতীয় দফার নির্বাচনে মুখোমুখি হবেন তারা দুজন।
এতে বিজয়ী হবেন দেশটির নতুন প্রেসিডেন্ট। দেশে বর্তমানে রয়েছেন জনপ্রিয় প্রেসিডেন্ট দালিয়া গ্রাবুস্কেইতে। তিনি দ্বিতীয় মেয়াদ শেষ করার পর তার পদে বসবেন নতুন প্রেসিডেন্ট। রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিনের কড়া সমালোচক প্রেসিডেন্ট গ্রাবুস্কেইতে। তার দেশ লিথুয়ানিয়ার সঙ্গে রয়েছে রাশিয়ার সীমান্ত। তিনি নজর দিয়েছেন তার দেশে দুর্নীতি মোকাবিলায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর