× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ মে ২০১৯, শনিবার

অ্যাসাঞ্জের বিরুদ্ধে ধর্ষণ অভিযোগ পুনরায় তদন্ত করবে সুইডেন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ মে ২০১৯, সোমবার, ৬:০২

উইকিলিকসের সহ প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জের বিরুদ্ধে থাকা ধর্ষণ অভিযোগের তদন্ত পুনরায় চালু করতে যাচ্ছে সুইডেন। সুইডিশ কুশলী সোমবার গণ মাধ্যমকে জানায় যে, সাম্প্রতিক ঘটনাবলি বার্তা দেয় যে আমাদের উচিৎ অ্যাসাঞ্জের বিরুদ্ধে থাকা ধর্ষন অভিযোগ পুনরায় তদন্ত করা। এ খবর দিয়েছে স্কাই নিউজ।
খবরে বলা হয়, অ্যাসাঞ্জ বর্তমানে বৃটেনের কারাগারে আটক আছেন। জামিনের শর্ত ভঙ্গের দায়ে তাকে ৫০ সপ্তাহের কারাদ- দেয়া হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রে তাকে হস্তান্তরের বিষয়েও আদালতে শুনানি চলছে। এরইমধ্যে নতুন করে সুইডেনে ধর্ষণ অভিযোগ পুনতদন্তের ঘোষনা আসল। ২০১৭ সালে সুইডেন এ বিষয়ে তদন্ত ছেরে দিয়েছিল। কারন হিসেবে বলা হয়েছিল, ইকুয়েডর দূতাবাসে দীর্ঘদিন আশ্রয়ে থাকার কারণে তারা অ্যাসাঞ্জের বিষয়ে তদন্ত চালিয়ে যেতে ব্যর্থ হচ্ছেন। কিন্তু গত মাসে গ্রেপ্তার হন অ্যাসাঞ্জ। ফলে পুনরায় এ নিয়ে কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে সুইডেনের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর